গজারি বনে পোশাক শ্রমিকের লাশ, গলায় ঝুলছিল চিরকুট

গাজীপুরের শ্রীপুর উপজেলায় শরিফ আহমেদ (৩০) নামে এক পোশাক শ্রমিকের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। রবিবার (১১ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮টায় উপজেলার গোসিঙ্গা ইউনিয়নের কর্ণপুর গ্রামের গজারি বনের ভেতর থেকে লাশ উদ্ধার করে পুলিশ। 

শরিফ আহমেদ ময়মনসিংহ সদরের পুটিয়ালিরচর গ্রামের আবুল হোসেনের ছেলে। তিনি শ্রীপুর পৌরসভার মাস্টারবাড়ী এলাকায় ফখরুদ্দিন টেক্সটাইল কারখানায় চাকরি করতেন।

শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান জানান, স্থানীয় এক কৃষক গজারি বনের ভেতর দিয়ে হেঁটে যাচ্ছিলেন। এ সময় গজারি গাছে গলায় দড়ি দিয়ে ঝুলন্ত যুবকের লাশ দেখতে পেয়ে পুলিশে খবর দেন। পুলিশ রাত সাড়ে ৮টায় লাশ উদ্ধার করে। এ সময় ওই যুবকের গলায় একটি চিরকুট ঝুলতে দেখা যায়। এতে লেখা ছিল, ‌‘জরুরি, আমি সজ্ঞানে, সুস্থ মস্তিষ্কে পৃথিবী থেকে বিদায় নিলাম। এই আত্মঘাতীর সাথে কাউকে জড়িত করা যাবে না। প্রচুর সিদ্ধান্তহীনতায় ভুগছিলাম, অনুশোচনায়ও। মচকাতে মচকাতে ক্লান্ত, ভেঙেই তার অবসান করলাম। সম্ভব হলে ক্ষমা করবেন সবাই। আমার দেহের কোনো ময়নাতদন্ত হবে না। পথিক, নিচের নাম্বারে একটি কল করবেন? আমি সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতির একজন রেজিস্টার্ড মরণোত্তর চক্ষুদাতা। কে বলতে পারে, আপনার একটি কলের অনুগ্রহে হয়তো আমার অঙ্গ দ্বারা পৃথিবীর কারো উপকারে লেগে যেতে পারি’।

ওসি আরও জানান, চিরকুটে পড়ে মনে হচ্ছে, তার আত্মহত্যায় কেউ জড়িত নয়। তিনি মাঝে মাঝে বাইসাইকেল নিয়ে গজারি বনের ভেতর ঘোরাফেরা করতেন। কোনও অভিযোগ না থাকায় স্বজনদের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।