অবৈধ মজুতের ২১৬০ লিটার ডিজেল বিক্রিকালে দুজন গ্রেফতার

গাজীপুরে অবৈধভাবে মজুদ করা ২১৬০ লিটার ডিজেল কালোবাজারে বিক্রির সময় দুজনকে গ্রেফতার করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) বাসন থানা। শুক্রবার (৩০ সেপ্টেম্বর) দিবাগত রাতে মহানগরের নাওজোড় এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। 

গ্রেফতাররা হলেন- গাজীপুরের কালিয়াকৈর উপজেলার শফিপুর এলাকার আব্দুর রহমানের ছেলে ওমর ফারুক  বাবু (৪৩) ও জামালপুরের মাদারগঞ্জ উপজেলার পশ্চিম ঝটিয়ারপাড়া গ্রামের মৃত দবির উদ্দিন মন্ডলের ছেলে মোখলেসুর রহমান (৩৮)। এই সময় তাদের কাছ থেকে একটি ট্যাংকলরি ও ডিজেল বিক্রির নগদ ৪৩ হাজার টাকা উদ্ধার করা হয়।

জিএমপির গোয়েন্দা (ডিবি) বিভাগের সহকারী কমিশনার আবু সায়েম নয়ন জানান, গোপন সংবাদে পুলিশ জানতে পারে নাওজোড় এলাকায় অবৈধভাবে মজুদ করা ডিজেল কালোবাজারে বিক্রি হচ্ছে। পরে বাসন থানা পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে দুই হাজার লিটার ডিজেলভর্তি একটি লরি আটক করে। এই সময় ঘটনার সঙ্গে জড়িত দুজনকে নগদ ৪৩ হাজার টাকাসহ গ্রেফতার করে। তাদের তথ্যমতে পলাতক আসামি সেলিম মিয়ার গাজীপুর সদর থানাধীন দোকান থেকে ডিজেলভর্তি ১৬০ লিটারের আরেকটি ড্রাম এবং একটি খালি ড্রাম উদ্ধার করে।

এরই পুলিশ কর্মকর্তা আরও জানান, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা স্বীকার করেছেন, তারা দীর্ঘদিন ধরে অবৈধ পন্থায় ডিজেলসহ অন্যান্য দাহ্য পদার্থ মজুত করে কালোবাজারে বিক্রি করে আসছেন। পরে তাদেরকে বাসন থানায় সোপর্দ করা হয়েছে।