ঘন কুয়াশায় পাটুরিয়া-দৌলতদিয়া রুটে ফেরি চলাচল বন্ধ

ঘন কুয়াশায় বিপর্যস্ত পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাটঘন কুয়াশায় বিপর্যস্ত হয়ে পরেছে পাটুরিয়া-দৌলতদিয়া ফেরিঘাট হয়ে দক্ষিণ ও পশ্চিমাঞ্চলের ২১ জেলার সরাসরি সড়ক যোগাযোগ ব্যবস্থা। বৃহস্পতিবার ভোর সোয়া পাঁচটা থেকে ঘন কুয়াশার কারণে গুরুত্বপূর্ণ এই রুটের ফেরি চলাচল বন্ধ রয়েছে। এ কারণে মাঝপদ্মায়  আটকে রয়েছে দুটি রো-রো(বড়) ফেরিসহ পাঁচটি ফেরি। এছাড়া উভয়ঘাটে যানবাহন বোঝাই নোঙর করে আছে পৃথক আরও ১১টি ফেরি। ফলে ঘাট এলাকায় ফেরি পারের অপেক্ষায় আটকে আছে কয়েকশ’ যানবাহন।
বাংলাদেশ অভ্যন্তরীন নৌ-পরিবহন করপোরেশন(বিআইডব্লিউটিসি) পাটুরিয়া ঘাটের বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল ফেরি বন্ধের বিষয়টি নিশ্চিত করেছেন।
ফেরি ঘাটের দায়িত্বশীল ওই কর্মকর্তা বাংলা ট্রিবিউনকে জানান, ভোর সকালে ঘন কুয়াশার মাত্রা এতোটাই বেশি ছিলো যে মাত্র কয়েক ফুটের নিকটবর্তী কোনও বস্তুটিও দেখা সম্ভব হচ্ছিলো না। পরে বাধ্য হয়ে ফেরির মাস্টারদের অনুরোধে দুর্ঘটনা এড়াতে ফেরিচলাচল বন্ধ রাখা হয়েছে।
এসময় মাঝ পদ্মায় রো-রো ফেরি (বড়) খানজাহান আলী,ফেরি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান,ইউটিলিটি ফেরি শাপলা শালুক,চন্দ্র মল্লিকা ও কে টাইপ ফেরি কাবিরী  আটকে পরে। অপর দিকে পাটুরিয়া ঘাটে ৬টি ও দৌলতদিয়া ঘাটে আরও ৫টি ফেরি যানবাহন বোঝাই করে ঘাট এলাকায় নোঙর করে থাকতে হয়।
/এআর/