বুড়িগঙ্গায় উদ্ধার লাশটি আওয়ামী লীগ নেতা বিপ্লবের

নারায়ণগঞ্জের ফতুল্লায় বুড়িগঙ্গা নদী থেকে উদ্ধার লাশটি আওয়ামী লীগ নেতা দুরন্ত বিপ্লবের (৫১) বলে জানিয়েছে পুলিশ। এর আগে শনিবার (১২ নভেম্বর) বিকালে কেরানীগঞ্জের পানগাও এলাকা থেকে লাশ উদ্ধার করা হয়।

দুরন্ত বিপ্লব জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং কেন্দ্রীয় আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য ছিলেন। তিনি নেত্রকোনার পূর্বধলা উপজেলার ছোট ইলাশপুরের মৃত আব্দুল মান্নানের ছেলে। তার পরিবারের সদস্যরা ঢাকায় বসবাস করেন। দক্ষিণ কেরানীগঞ্জে তার কৃষি খামার রয়েছে।

দুরন্তের ভগ্নিপতি ইমরুল খান জানান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক এবং আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটিরও সদস্য ছিলেন। কেরানীগঞ্জে তার কৃষি খামার আছে। গত ৭ নভেম্বর সন্ধ্যায় কেরানীগঞ্জ থেকে মোহাম্মদপুরে মায়ের বাসায় যাওয়ার পথে তিনি নিখোঁজ হন। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছিল।

পাগলা নৌ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) তোতা মিয়া জানান, রাতে এসে লাশটি দুরন্ত বিপ্লবের বলে শনাক্ত করেছেন স্বজনরা। তিনি আওয়ামী লীগের কৃষি বিষয়ক উপ-কমিটির সদস্য ছিলেন। গতকাল বিকাল ৪টার দিকে বুড়িগঙ্গা নদীর কেরানীগঞ্জের পানগাও এলাকা থেকে লাশ উদ্ধার করা হয়। ধারণা করা হচ্ছে, লাশটি কয়েক দিন আগের। পচে ফুলে গেছে। লাশ উদ্ধার করে নারায়ণগঞ্জ জেনারেল ভিক্টোরিয়া হাসপাতালে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। এখনও কোনও মামলা হয়নি।

স্থানীয়দের বরাত দিয়ে নারায়ণগঞ্জ অঞ্চলের নৌ-পুলিশ সুপার (এসপি) মিনা মাহমুদা বাংলা ট্রিবিউনকে বলেন, ‘ট্রলারে করে নদী পারাপারের সময় দুই ট্রলারে ধাক্কা লেগে, একজন নদীতে পড়ে যান। পরে নদী থেকে তার লাশ উদ্ধার করা হয়। গতকাল রাতে নিহতের পরিচয় পাওয়া গেছে। তার নাম দুরন্ত বিপ্লব।’