এসএসসিতে পাস না করায় প্রাণ দিলো ছাত্রী

নরসিংদীর রায়পুরায় এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হওয়ায় সাদিয়া আক্তার (১৫) নামে এক শিক্ষার্থী আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। সে উপজেলার মির্জাপুর ইউনিয়নের সাধুনগর গ্রামের সোহরাব মিয়ার মেয়ে। মঙ্গলবার (২৯ নভেম্বর) দুপুরে নিজ ঘরে গলায় ফাঁস নিয়ে আত্মহত্যা করে।

নিহতের চাচাতো ভাই জুয়েল মিয়া জানান, সাদিয়া আক্তার জয়নগর এলাকার আলহাজ বজলুল হক জে এম উচ্চ বিদ্যালয়ের ছাত্রী। সে মানবিক বিভাগ থেকে এএসসি পরীক্ষায় অংশগ্রহণ করে। সোমবার ফল প্রকাশের দিন সহপাঠীদের সঙ্গে বিদ্যালয়ে গিয়ে জানতে পারে, গণিত ও ইংরেজি দ্বিতীয় পত্রে সে অকৃতকার্য হয়। পরে বাড়িতে এসে কান্নাকাটি করলে স্বজন ও প্রতিবেশীরা তাকে সান্ত্বনা দেন। সোমাবার রাতে মন খারাপের বিষয়টি মোবাইল ফোনে সে তার বড় বোনকে বলে।

তিনি আরও জানান, মন খারাপের খবর শুনে তার বড় বোন আজ দুপুরে শ্বশুর বাড়ি থেকে বাবার বাড়ি এসে সাদিয়ার ঘরের দরজা বন্ধ দেখতে পান। এ সময় তাকে ডাকাডাকি করলে ঘরের দরজা না খুললে এবং সাড়াশব্দ না পেয়ে সন্দেহ হয়। পরে প্রতিবেশীদের নিয়ে দরজা ভেঙে ঘরে ঢুকে গলায় ওড়না পেঁচানো অবস্থায় ফ্যানের সঙ্গে ঝুলে থাকতে দেখে। স্থানীয়দের মাধ্যমে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে লাশ উদ্ধার করে।

নিহতের বান্ধবী লিজা আক্তার বলেন, ফলাফল খারাপ হওয়ায় অনেক রাত পর্যন্ত সে কান্না করেছে। আমিসহ বাড়ির সবাই তাকে পুনরায় যাচাইয়ের জন্য শিক্ষা বোর্ডে আবেদন করার কথা বলে সান্ত্বনা দেই। আজ বিকালে অনলাইনে যাচাইয়ের জন্য আবেদনের কথা ছিল। এ আগেই দুপুরে আত্মহত্যা করে।

রায়পুরা থানার এসআই নাসির উদ্দিন জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে লাশের সুরতহাল প্রতিবেদন প্রস্তুত করা হয়েছে। নিহতের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।