সড়ক অবরোধ করলেন ভাসানী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

টাঙ্গাইলে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (মাভাবিপ্রবি) এক শিক্ষার্থী সড়ক দুর্ঘটনায় আহত হওয়ার ঘটনার প্রতিবাদে আঞ্চলিক সড়ক অবরোধ করে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন শিক্ষার্থীরা। শনিবার (১১ মার্চ ) সকালে বিশ্ববিদ্যালয়ের প্রধান গেটের সামনে কাগমারী-চারাবাড়ী সড়ক অবরোধ করে এ মানববন্ধন কর্মসূচি পালন করে তারা।

এ সময় শিক্ষার্থীরা সুশৃঙ্খল ও নিরাপদ সড়কের দাবি করেন। এর আগে, বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের শিক্ষার্থী ইমন সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় আহত হন।

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, টাঙ্গাইল-নাগরপুর সড়কের কাগমারী মোড় ও বিশ্ববিদ্যালয় প্রধান ফটকের সামনে পুলিশ বক্স স্থাপন, গতিরোধক ও জেব্রা ক্রসিং নির্মাণ, সিএনজিচালিত অটোরিকশা চালকের বিচার, প্রধান ফটক থেকে দ্বিতীয় গেট পর্যন্ত হেঁটে চলাচলের জন্য ফুটপাত স্থাপন এবং বিশ্ববিদ্যালয় পুকুর সংলগ্ন দোকান অপসারণের পাঁচ দফা দাবী বাস্তবায়ন করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. ফরহাদ হোসেন বলেন, শিক্ষার্থীদের সব দাবির সঙ্গে একমত পোষণ করছি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে সমস্যাগুলোর সমাধান করার চেষ্টা করা হবে। এ ছাড়া সিএনজিচালকসহ দুর্ঘটনার সঙ্গে জড়িতদের শাস্তি আওতায় আনার জন্য আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে।

প্রসঙ্গত, গত বুধবার সকালে বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় গেটের পাশে গণিত বিভাগের প্রথম বর্ষের প্রথম সেমিস্টারের শিক্ষার্থী মো. ইমন দ্রুতগতির সিএনজিচালিত অটোরিকশার ধাক্কায় গুরুতর আহত হন। পরে তাকে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে নেওয়া হয়। সেখানে তার অপারেশন হয়েছে। বর্তমানে ওই হাসপাতালেই তার চিকিৎসা চলছে।