বিয়েতে রাজি না হওয়ায় ঘরে ঢুকে কলেজছাত্রীকে হত্যা, গৃহশিক্ষক গ্রেফতার

গাজীপুরে বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় কলেজছাত্রী রাবেয়া আক্তারকে (২১) হত্যার ঘটনায় গৃহশিক্ষক সাইদুল ইসলামকে (২৫) টাঙ্গাইল থেকে গ্রেফতার করেছে র‍্যাব-১। বুধবার (১০ মে) রাতে তাকে জেলার ভূঞাপুর উপজেলা থেকে গ্রেফতার করে।

টাঙ্গাইলের র‌্যাব-১৪ এর ৩নং কোম্পানি কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার রফিউদ্দীন মোহাম্মদ যোবায়ের বলেন, র‍্যাব-১ অভিযুক্তকে গ্রেফতার করেছে। অভিযানে আমরা সহযোগিতা করেছি। গ্রেফতারের বিষয়ে বিস্তারিত তারা জানাবে।

অভিযুক্ত সাইদুল ইসলাম ময়মনসিংহের মুক্তাগাছা উপজেলার মহেশতারা গ্রামের ফজলুর রহমানের ছেলে। বাবা-মায়ের সঙ্গে গাজীপুর মহানগরের দক্ষিণ সালনা এলাকায় থাকতো সে। নিহত রাবেয়া গাজীপুর মেট্রো সদর থানার দক্ষিণ সালনা এলাকার আবদুর রউফের মেয়ে।

প্রসঙ্গত, আবদুর রউফ তার ছোট দুই মেয়ে খাদিজা ও জান্নাতের কোরআন শিক্ষার জন্য অভিযুক্ত সাইদুল ইসলামকে গৃহশিক্ষক হিসেবে রাখেন। কোরআন পড়ানোর জন্য বাসায় যাওয়ার সুবাদে বড় মেয়ে রাবেয়াকে বিয়ের প্রস্তাব দেয় সাইদুল। পারিবারিকভাবে প্রস্তাবে রাজি না হয়ে তাকে পড়ানোর জন্য নিষেধ করা হয়। এতে ক্ষিপ্ত হয়ে সাইদুল বিয়ের জন্য চাপ দেয় এবং বিভিন্নভাবে উত্ত্যক্ত করে। ক্ষিপ্ত হয়ে প্রাণনাশের হুমকি দেয় সে।

একপর্যায়ে সোমবার (৮ মে) সন্ধ্যায় সে বাড়ির প্রধান গেট খোলা দেখতে পেয়ে ঘরে ঢুকে হাতে থাকা ছুরি দিয়ে রাবেয়াকে মাথা, গলা, পা ও হাতে এলোপাতাড়ি কুপিয়ে মারাত্মক জখম করে। পরে আহত অবস্থায় তাকে গাজীপুর শহীদ তাজউদ্দীন মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা রাবেয়াকে মৃত ঘোষণা করেন।