সরকারি প্রকল্পের টাকা আত্মসাৎ

বাগেরহাটে ইউপি চেয়ারম্যানসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

বাগেরহাটসরকারি প্রকল্পের টাকা দুর্নীতির মাধ্যমে আত্মসাতের অভিযোগে বাগেরহাটের কচুয়া উপজেলার বাধাল ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা নকীব ফয়সল অহিদসহ ৫ ইউপি সদস্য ও কৃষি ব্যাংক ম্যানেজারের বিরুদ্ধে তিনটি মামলা হয়েছে। রবিবার রাতে কচুয়া থানায় এ সব মামলা দায়ের করা হয়।
দায়েরকৃত এসব মামলার বাদীরা হলেন- কচুয়া উপজেলার বিলকুল গ্রামের মো. ই্য়াকুব নকীবের ছেলে মো. খবির নকীব, আজিজ মোল্লার ছেলে নজরুল মোল্লা ও বাধাল গ্রামের মোজাম গাজীর ছেলে সাইদুল গাজী।
সোমবার রাতে কচুয়া থানার ভারপ্রাপ্ত কমকর্তা (ওসি) কবিরুল ইসলাম বাংলা ট্রিবিউনকে জানান, মামলা তিনটি খুলনা দুর্নীতি দমন কমিশনে (দুদক) পাঠানো হয়েছে।
মামলায় বাধাল ইউপি চেয়ারম্যানসহ অন্য আসামিরা হলেন বাধাল ইউপি সদস্য আ. বারেক পাইক, সেলিম শিকদার, মো. আবেদ আলী শেখ, মো. জালিল শেখ, উত্তম কুমার দাস ও বাধাল কৃষি ব্যাংকের ভারপ্রাপ্ত ম্যানেজার উকিল উদ্দিন গাজী।

মামলার বিবরণে জানা যায়, বাধাল ইউনিয়ন পরিষদে চল্লিশ দিনের কর্মসৃজন প্রকল্পে তালিকাভুক্ত হতদরিদ্র দিন মজুরের নামে বরাদ্ধকৃত টাকা না দিয়ে ইউপি চেয়ারম্যান নকীব ফয়সল অহিদসহ ৫ ইউপি সদস্য ও কৃষি ব্যাংক কর্মকর্তার যোগসাজসে ভুয়া স্বাক্ষর দিয়ে ব্যাংক থেকে টাকা উত্তোলন করে আত্মসাৎ করেন।

/এআর/