খুলনায় সাগর বাহিনীর ৬ জলদস্যু গ্রেফতার

খুলনাখুলানায় আগ্নেয়াস্ত্র ও গোলাবারুদসহ সুন্দরবনের সাগর বাহিনীর ৬ জলদস্যুকে গ্রেফতার হয়েছে। এসময় তাদের কাছ থেকে তিনটি পাইপগান, সাতটি রাউন্ড শর্টগানের তাজা গুলি, তিনটি গুলির খোসা ও চারটি রামদাঁ উদ্ধার করা হয়। বৃহস্পতিবার দুপুরে র‌্যাব ৬ এর অধিনায়ক খন্দকার রফিকুল ইসলাম এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

গ্রেফতারকৃত দস্যুরা হলেন, সাগর বাহিনীর সদস্য ইয়াহিয়া মোড়ল (২৮), অলি সরদার (৩৫), মো. জুলফিকার কবির (৩৫), দেবব্রত মণ্ডল (৩২), শুকুমার বাওয়ালী (৪০) ও দেলোয়ার শেখ (৩২)।

সংবাদ সম্মেলনে খন্দকার রফিকুল ইসলাম জানান, বুধবার রাত ১১টার দিকে খুলনার দাকোপ উপজেলার সুন্দরবনের কালাবগী এলাকায় ১০/১২ জনের একদল জলদস্যু মাছের ট্রলারে ডাকাতির প্রস্তুতি নিচ্ছে এমন  সংবাদের ভিত্তিতে অভিযান চালায় র‌্যাব। এসময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দস্যুরা র‌্যারের উপর গুলিবর্ষণ শুরু করে। পাল্টা জবাবে র‌্যাবও গুলি ছোঁড়ে। এক পর্যায়ে র‌্যাব সদস্যা তাদের ধাওয়া করে ৬ জনকে গ্রেফতার করে। আটককৃত দস্যুদের অস্ত্রসহ দাকোপ থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে ডাকাতি ও অস্ত্র আইনে মামলা দায়ের করা হয়েছে।

গ্রেফতারকৃতরা তাদের বাহিনী প্রধান সাগর আত্মসমর্পণ করার পর এহিয়া ওরফে এহি ওরফে ইয়া এর নেতৃত্বে সংঘটিত হচ্ছিল বলেও জানিয়েছেন রফিকুল ইসলাম।

/এমডিপি/