বিজিবি ও বিএসএফ’র যৌথ ব্যান্ড ডিসপ্লে

ভারতীয় ব্যান্ড কমান্ডারকে ক্রেস্ট উপহার দিচ্ছেন বিজিবির রিজিয়ন কামান্ডার খলিলুর

বিজিবি ও বিএসএফ’র যৌথ উদ্যোগে সোমবার বিকেলে অনুষ্ঠিত হয়েছে বেনাপোল  চেকপোস্ট নোম্যান্সল্যান্ড এলাকায় জয়েন্ট ব্যান্ড ডিসপ্লে অনুষ্ঠান। উভয় দেশের বিজিবি ও বিএসএফের কর্মকর্তা এবং অতিথিদের নিয়ে এ অনুষ্ঠান শুরু হয় বেলা ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত। ভারত বাংলাদেশের ২৫ জন সাংবাদিক এ অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন। দু’দেশের শতশত দর্শক এ অনুষ্ঠান উপভোগ করেন।

যশোর ২৬ বিজিবি কমান্ডিং অফিসার লে. কর্নেল জাহাঙ্গীর হোসেন জানান, দু-দেশের বন্ধুত্ব ভ্রাতৃত্ব সৌহার্দ্য এবং সীমান্ত চোরাচালান মানব পাচার রোধে ভারতের বিএসএফ এর সঙ্গে বাংলাদেশের বিজিবি’র এ অনুষ্ঠান। তিনি বলেন, বিজিবি ও বিএসএফ সীমান্তে এক সঙ্গে ইতিমধ্যে যৌথ টহল শুরু হয়েছে। এতে করে মাদক অস্ত্র এবং মানব পাচার রোধ পাবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বিজিবি’র দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল খলিলুর রহমান ও বিএসএফের আইজি শ্রী অঞ্জন সাহা। দু’দেশের জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে শিল্পীরা সংগীত ও নৃত্য প্রদর্শন  করেন। অনুষ্ঠান শেষে দু’দেশের সীমান্তরক্ষী বাহিনীর একটি সুসজ্জিত প্যারেড দল দু’দেশের জাতীয় পতাকা নামান।

বেনাপোল চেকপোস্টে জয়েন্ট ডিসপ্লে

অনুষ্ঠানে বাংলাদেশের পক্ষে আরও উপস্থিত ছিলেন খুলনা সেক্টর  কমান্ডার কর্নেল ইকবাল হোসেন, কুষ্টিয়া সেক্টর কমান্ডার কর্ণেল মাহবুবুর রহমান, ২১ বিজিবির কমান্ডিং অফিসার লে.কর্ণেল আরিফুর রহমান, ২৬ বিজিবির  কমান্ডিং অফিসার লে. কর্ণেল জাহাঙ্গীর হোসন,  ৩৪ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্ণেল আরমান হোসেন, আর আইভি সেক্টর কমান্ডার লে.কর্নেল খবির হোসেন প্রমুখ।

অপরদিকে বিএসএফের পক্ষে উপস্থিত ছিলেন কলকাতার জিআইজি আরপিএস জিসওয়াল, ৬৪ বিএসএফর কমান্ডিং অফিসার কর্নেল শ্রী মনোরঞ্জনও কর্নেল এসকে শর্মা, ডিসি মোহন সিং প্রমুখ।

/এইচকে/