ভোমরা স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ

ভোমরা স্থলবন্দর

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর দিয়ে সোমবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য আমদানি রফতানি বন্ধ রয়েছে। ভারতের ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ এজেন্ট এমপ্লয়ি কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের অনির্দিষ্টকালের কর্মবিরতির কারণে আমদানি-রফতানি বন্ধ রয়েছে।

ভারতের সিঅ্যান্ডএফ এজেন্ট এমপ্লয়ি কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের দুই কর্মকর্তার বিরুদ্ধে কাস্টমসের পক্ষ থেকে একটি সাধারণ ডায়েরি করায় তারা অনির্দিষ্টকালের কর্মবিরতির ডাক দিয়েছেন।

সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের সভাপতি কাজী নওশাদ দেলোয়ার রাজু জানান, ভারতের ঘোজাডাঙ্গা সিঅ্যান্ডএফ এজেন্ট এমপ্লয়ি কার্গো ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মিহির ঘোষ স্বাক্ষরিত এক পত্রে জানানো হয়েছে, কাস্টমসের পক্ষ থেকে গত ১৭ আগস্ট তাদের অ্যাসোসিয়েশনের দুই কর্মকর্তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে বসিরহাট থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। এ কারণে চলতি মাসের ৯ তারিখ তাদের অ্যাসোসিয়েশনের এক আলোচনা সভায় সর্বোসম্মতিক্রমে সিদ্ধান্ত নেওয়া হয়েছে সোমবার থেকে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি পালন করা হবে। ওই দেশের অ্যাসোসিয়েশনের সব সদস্য কর্মবিরতি পালন করায় এ পারের  (ভোমরা বন্দরে) কার্যক্রমও বন্ধ হয়ে গেছে।

ভোমরা স্থল বন্দরের সহকারী কমিশনার রেজাউল হক জানান, এ ঘটনাটি তিনি শুনেছেন। তারা যথারীতি অফিস খুলে তাদের সব অফিসিয়াল কার্যক্রম চালাচ্ছেন। তবে,এখন পর্যন্ত পণ্যবাহি কোনও পরিবহন ঢুকেনি।

আরও পড়তে পারেন: স্কুল ছাত্রীকে পিটিয়ে আহত করেছে বখাটে