মোংলায় ফাদার মারিনো রিগনের বাড়ি ও গির্জায় চুরি

গির্জার দানবক্সের তালা ভেঙে টাকা নিয়ে যায় দুর্বৃত্তরাবাগেরহাটের মোংলার শেহালাবুনিয়ায় ফাদার মারিনো রিগনের বাড়ি ও গির্জায় চুরি সংঘটিত হয়েছে। চুরি হয়েছে গির্জার সীমানার মধ্যে থাকা ঐতিহ্যবাহী সেন্ট পলস উচ্চ বিদ্যালয়েও। চোরেরা এ সময় বিদ্যালয়ের লাইব্রেরি এবং গির্জার দানবাক্স ভেঙে নগদ টাকা চুরি করে পালিয়ে যায়।

শুক্রবার (১১ জানুয়ারি) ভোররাতে চুরি হলেও এখন পর্যন্ত কাউকে আটক করতে পারেনি পুলিশ। তবে শুক্রবার সকাল ১০টায় ঘটনাস্থল পরিদর্শন করে মোংলা জোনের সার্কেল এসপি খায়রুল আলম বাংলা ট্রিবিউনকে জানান, অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

সেন্ট পলস উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মণীন্দ্রনাথ হালদার ও সাধু পল ক্যাথলিক মিশন গির্জার পালক পুরোহিত শেরাপিন সরকার জানান, শুক্রবার ভোররাতের দিকে কে বা কারা স্কুলটির লাইব্রেরির লকার ভেঙে নগদ ছয় হাজার এবং গির্জার দানবাক্স ভেঙে সব টাকা নিয়ে যায়। এ সময় তারা স্কুল ও গির্জার ১৫টি তালা ভেঙে বাউন্ডারির মধ্যে মূল্যবান আসবাবপত্র ও প্রয়োজনীয় কাগজপত্র নষ্ট করে। পরে থানায় খবর দিলে সার্কেল এসপির নেতৃত্বে পুলিশের একটি দল ঘটনাস্থল পরিদর্শন করে।

স্থানীয় অধিবাসীরা জানান, শেহালাবুনিয়ার এই গির্জায় প্রয়াত ফাদার মারিনো রিগন ৪০ বছর যাবৎ বসবাস করতেন। সেই থেকে এটি ‘ফাদার মারিনোর বাড়ি’ বলে পরিচিত। তার বাড়ি ও ধর্মীয় উপাসনালয়ে চুরি সংঘটিত হওয়ায় তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন।