বসন্তবরণে নানান আয়োজন ঝিনাইদহে

Jhenidah basonto boron-cake festival Photo 13-02-19 (3)শোভাযাত্রা, আলোচনা সভা, পিঠা উৎসব, সাংস্কৃতিক অনুষ্ঠানসহ নানান আয়োজনের মধ্যে দিয়ে ঋতুরাজ বসন্তকে বরণ করেছেন ঝিনাইদহবাসী। বুধবার (১৩ ফেব্রুয়ারি) সকালে জেলা প্রশাসনের উদ্যোগে শহরের পুরাতন ডিসি কোর্ট চত্বর থেকে একটি শোভাযাত্রা বের করা হয়। শহরের বিভিন্ন সড়ক ঘুরে এটি একই স্থানে এসে শেষ হয়।
শোভাযাত্রায় স্থানীয় সরকারের উপ-পরিচালক সাইফুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আরিফ-উজ-জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ছাদেকুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাম্মী ইসলামসহ জেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা অংশ নেন।
একই সময় শহরের আদর্শপাড়ায় মর্নিংবেল চিলড্রেন একাডেমির উদ্যোগে আয়োজন করা হয় পিঠা উৎসবের। এতে পাটিসাপটা, ফুলঝুরি, ভাজাপুলি, পানিদৌলা, পাকান পিঠাসহ প্রায় ৫০ প্রকার পিঠার স্টল দিয়েছিলেন গৃহিনীরা। সেখানে পরিবেশিত হয় বসন্ত বরণের গান। এছাড়াও শহরের চারুগৃহ শিশুস্বর্গ প্রি-স্কুল, কালেক্টরেট স্কুল অ্যান্ড কলেজ, সরকারি নুরুন্নাহার মহিলা কলেজসহ জেলার বিভিন্ন স্থানে নানান কর্মসূচির মধ্য দিয়ে পালিত হয়েছে বাঙালির বসন্তবরণ উৎসব।Jhenidah basonto boron-cake festival Photo 13-02-19 (1)