এক জালে ধরা পড়লো চার লাখ টাকার মাছ

জেলের নাম আব্দুর রহিম। আর সব সাধারণ জেলের মতোই একহারা চেহারা তার, সরল সাধাসিধে চলাফেরা। বাড়ি সাতক্ষীরা ঝেরার শ্যামনগরের গাবুরা ইউনিয়নে। তিনি মাছ ধরেন সুন্দরবনের ভেতরের বিভিন্ন নদীতে। বন বিভাগের পাস নিয়ে বনের ভেতর গয়সা নৌকা নিয়ে জাল পেতে মাছ ধরা তার বহু বছরের পেশা। তবে কখনও ভাগ্য তেমন সাড়া দেয়নি। স্বাভাবিক মাছই পেতেন তিনি। তবে ভাগ্যের চাকা ঘুরতে যে জায়গামতো একবার জাল ফেলাই যথেষ্ট! সেই ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার বিকেলে। মালঞ্চ নদীতে একবার জাল ফেলে লাখপতি হয়ে গেছেন তিনি।

আব্দুর রহিম বলেন, আমি বহুদিন ধরে সুন্দরবনের বিভিন্ন নদীতে জাল পেতে মাছ ধরে আসছি। এবারও বনবিভাগের কাছ থেকে পাস নিয়ে কয়েকবার সুন্দরবন গিয়েছি। কিন্তু, সেইভাবে মাছ পাইনি। তবে এবার আল্লাহ আমার কপাল খুলে দিয়েছেন। আমার জালে এত মাছ কোনোদিন আটকা পড়েনি। আমি ৮ থেকে ৯ কেজি ওজনের শখানেক মাছ একবারে পেয়েছি।

বুধবার সকালে আব্দুর রহিম তার মাছগুলো নিয়ে আসেন বুড়িগোয়ালিনী ইউনিয়নের কলবাড়ী মৎস্য বাজারে। এখানে গাবুরা ফিশ আড়তের মালিক মাছগুলো কিনে নেন।
আড়তের ম্যানেজার জানান, এগুলো ছিল বড় সাইজের মেদ মাছ। প্রতিটি মাছের ওজন ছিল ৮ থেকে ৯ কেজি। মাছগুলো ৫০০ টাকা কেজি দরে বিক্রি করা হয়েছে। জেলা আব্দুর রহিম মাছগুলোর দাম হিসেবে পেয়েছেন চার লাখ সাত হাজার টাকা।