হাসপাতাল পালানো ভারতফেরত করোনা রোগীদের হদিস মেলেনি

যশোর জেনারেল হাসপাতাল থেকে পালিয়ে যাওয়া ১০ রোগীর এখনও কোনও হদিস মেলেনি। হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার দিলীপ কুমার রায় বলেন, পালিয়ে যাওয়া রোগীদের স্ব স্ব জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সিভিল সার্জনকে বিষয়টি অবহিত করা হয়েছে। তবে এখনও কোনও খবর আমরা পাইনি।

যশোর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের ব্রাদার তারক চন্দ্র বিশ্বাস বলেন, ২৩ ও ২৪ এপ্রিল ভারত থেকে করোনা আক্রান্ত হয়ে ১০ জন হাসপাতালে ভর্তি হন। তাদের সবাইকে তৃতীয়তলায় করোনা ওয়ার্ডে পাঠানো হয়।

ভর্তি হওয়া ব্যক্তিরা হলেন যশোর সদরের পাঁচবাড়িয়া এলাকার রবিউল ইসলামের স্ত্রী ফাতেমা (১৯), একই এলাকার একরামুল কবীরের স্ত্রী রুমা (৩০), যশোর শহরের পশ্চিম বারান্দিপাড়া এলাকার বিশ্বনাথ দত্তের স্ত্রী মণিমালা (৪৯), ওয়াপদা গ্যারেজ এলাকার ভদ্র বিশ্বাসের ছেলে প্রদীপ বিশ্বাস (৩৭), সাতক্ষীরা আশাশুনি উপজেলার প্রতাপপাড়ার জালাল হোসেনের ছেলে মিলন হোসেন (৩২), কালিগঞ্জ উপজেলার মনতোষ সর্দারের স্ত্রী শেফালি রানী (৪০), রাজবাড়ীর রামকান্তপুর এলাকার নাসিমা আক্তার (৫০), খুলনার পাইকগাছা উপজেলার ডামরাইল এলাকার আহমেদ সানার ছেলে আমিরুল সানা (৫২) এবং রূপসা উপজেলার শের আলীর ছেলে সোহেল সরদার (১৭)।

করোনা ওয়ার্ডে (রেডজোন) দায়িত্বরত সিনিয়র নার্স লাবনী বিশ্বাস বলেন, ভারত থেকে করোনা আক্রান্ত হয়ে আসা ১০ জন এই ওয়ার্ডে ভর্তি ছিল। ২৫ এপ্রিল সকাল থেকে থেকে তাদের আর খুঁজে পাওয়া যাচ্ছে না।

হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাক্তার দিলীপ কুমার রায় বলেন, ভারত থেকে আসা ১০ জন কোভিড-১৯ রোগী যশোর জেনারেল হাসপাতালে ভর্তি হন। পরে এরা কাউকে কিছু না বলে পালিয়ে যান। আমাদের কাছে তাদের যে ঠিকানা দেওয়া আছে, সে অনুযায়ী স্ব স্ব জেলার জেলা প্রশাসক, পুলিশ সুপার ও সিভিল সার্জনকে বিষয়টি অবহিত করা হয়েছে।