যশোর ও নওয়াপাড়া পৌরসভায় কঠোর বিধিনিষেধ 

করোনা সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় যশোর পৌরসভা ও অভয়নগরের নওয়াপড়া পৌরসভার চলমান বিধিনিষেধ সব ওয়ার্ডে সম্প্রসারণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। মঙ্গলবার (৮ জুন) বেলা ৩টায় যশোর জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়। জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মো. তমিজুল ইসলাম খান। 

সভায় যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন, জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন, জেলা পরিষদের চেয়ারম্যান সাইফুজ্জামান পিকুল, যশোরের পৌরমেয়র হায়দার গণী খান পলাশসহ জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট কাজী মো. সায়েমুজ্জামান বলেন, ‘সভায় যশোরের সার্বিক করোনা পরিস্থিতি নিয়ে পর্যালোচনা করা হয়েছে। প্রতিদিন যশোর পৌর এলাকা ও অভয়নগরের নওয়াপাড়া পৌর এলাকায় সংক্রমণের হার বেড়ে যাচ্ছে। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে যশোর পৌর এলাকার দুটি ওয়ার্ডের চলমান বিধিনিষেধ সব ওয়ার্ডে সম্প্রসারণের সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়াও নওয়াপাড়ার দুটি ওয়ার্ডের চলমান বিধিনিষেধও সব ওয়ার্ডে সম্প্রসারণের সিদ্ধান্ত হয়। শিগগিরই এ বিষয়ে গণবিজ্ঞপ্তি জারি করা হবে। বুধবার রাত থেকেই করোনা কমিটির সিদ্ধান্ত বাস্তবায়ন করা হবে।’   

তিনি জানান, সভায় সবার মাস্ক ব্যবহারের ওপর গুরুত্ব দেওয়া হয়। ধর্মীয় প্রতিষ্ঠান ও বাজারে স্বাস্থ্যবিধি প্রতিপালনের ওপর জোর দেওয়া হয়। এছাড়াও গণসমাবেশ ও অনুষ্ঠান কঠোরভাবে নিয়ন্ত্রণ, মোটরসাইকেলে একজন, রিকশায় একজন এবং অটোরিকশায় দুজনের বেশি চলাচল করতে পারবে না বলেও সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তবে গণপরিবহন এবং দোকানপাট-শপিংমলের বিষয়ে সরকারি সিদ্ধান্ত বলবৎ থাকবে বলে তিনি জানান। 

প্রসঙ্গত, গত ৫ জুন রাতে করোনা কমিটির সভায় যশোর পৌরসভার দুটি এবং নওয়াপড়া পৌরসভার দুটি ওয়ার্ডে সরকারি বিধিনিষেধ কঠোরভাবে বাস্তবায়নের সিদ্ধান্ত নেয় জেলা করোনা প্রতিরোধ কমিটি।