সাতক্ষীরায় আরও ৫ মৃত্যু

সাতক্ষীরায় করোনা ও উপসর্গে মৃতের সংখ্যা বেড়েই চলছে। গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে দুই নারীসহ পাঁচ জন মারা গেছেন।মৃতদের মধ্যে দেবহাটের দুই জন, কালিগঞ্জ-সাতক্ষীরা পৌরসভা ও শ্যামনগরের একজন করে রোগী রয়েছেন। 

জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে গত ১২ জুন থেকে ৫ জুলাইয়ের মধ্যে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফ্লু কর্নার ও করোনা ইউনিটে ভর্তি হন তারা। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এ পর্যন্ত জেলায় করোনায় ৭৫ ও উপসর্গ নিয়ে মারা গেছেন ৩৭৬ জন।

এদিকে সাতক্ষীরায় করোনা শনাক্তের হার কিছুটা কমেছে। গত ২৪ ঘণ্টায় ৬২ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২১ দশমিক ৭ শতাংশ। 

সাতক্ষীরা সদর হাসপাতালের মেডিক্যাল কর্মকর্তা ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডা. জয়ন্ত কুমার সরকার বলেন, গত ২৪ ঘণ্টায় সাতক্ষীরা মেডিক্যালে পাঁচ জন মারা গেছেন। হাসপাতালের পিসিআর ল্যাবে ২৮৫ জনের নমুনা পরীক্ষায় ৬২ জনের করোনা শনাক্ত হয়।

তিনি আরও বলেন, এ পর্যন্ত জেলায় তিন হাজার ৪৪৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন দুই হাজার ৭৬৯ জন, মারা গেছেন ৭৫ জন। উপসর্গ নিয়ে মারা গেছেন ৩৭৬ জন। বর্তমানে জেলায় করোনা শনাক্ত রোগী আছেন ৯৯৯ জন। হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৪০ জন।