রাস্তায় ঠিকাদারকে হাতুড়িপেটা, ভিডিও করলেও এগিয়ে আসেনি কেউ

কুষ্টিয়ায় প্রকাশ্যে শহিদুর রহমান নামে এক ঠিকাদারকে হাতুড়িপেটা করেছে দুর্বৃত্তরা। এ সময় অনেকেই মারধরের ভিডিও মোবাইলে ধারণ করলেও ঠিকাদারকে রক্ষায় এগিয়ে আসেনি কেউ। এ ঘটনার ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়লে সমালোচনার ঝড় ওঠে। 

সোমবার (০২ আগস্ট) দুপুরে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের পাশে শহরের স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতর কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। মারধরের শিকার শহিদুর রহমান কুমারখালী উপজেলার চাপড়া ইউনিয়নের শানপুকুরিয়া গ্রামের আহম্মদ আলীর ছেলে। শহরের পুলিশ লাইনের সামনে ভাড়া বাসায় থাকেন তিনি। ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাব্বিরুল আলম।

ঠিকাদার শহিদুর রহমান জানান, দুপুর সাড়ে ১২টার দিকে এলজিইডি কার্যালয়ে কাজ শেষে বের হয়ে রাস্তায় এলে হঠাৎ কয়েকজন ব্যক্তি তাকে ঘিরে ধরে। কোনও কিছু না বলেই তারা হাতুড়িপেটা শুরু করে। জীবন বাঁচাতে তিনি দৌড় দেন। এ সময় হাতুড়ির আঘাতে হাঁটু ও হাত-পিঠ থেঁতলে যায় তার। সন্ত্রাসীদের ভয়ে থানা কিংবা হাসপাতালেও যাননি তিনি।

শহিদুর রহমান অভিযোগ করেন, দুই মাস আগে মিরপুর উপজেলার একটি সড়কের সাত কোটি টাকার দরপত্রে অংশ নেন। এই কাজের শিলিউল না কিনতে স্থানীয় কয়েকজন আওয়ামী লীগ নেতা তাকে হুমকি দেন। অবশেষে কাজ না পেয়ে তাকে প্রতিনিয়ত হুমকি দিয়ে আসছিল তারা।

স্থানীয়রা জানান, হামলায় অংশ নেওয়া ব্যক্তিরা সন্ত্রাসী। স্থানীয় আওয়ামী লীগ নেতার অনুসারী হিসেবে পরিচিত। তাদের মুখে মাস্ক ছিল। এ জন্য ভয়ে কেউ এগিয়ে আসেনি।

মিরপুর উপজেলা চেয়ারম্যান কামরুল আরেফিন বলেন, ঘটনাটি ঘটেছে কুষ্টিয়ার মজমপুর এলাকায়। ওই ঠিকাদারের সঙ্গে স্থানীয় অনেক ঠিকাদারের টাকা নিয়ে বিরোধ আছে। হয়তো তাদের কেউ ঠিকাদারকে পিটিয়েছে। তবে তারা কারা আমি চিনি না।