দুর্বৃত্তদের বিষে রবিউলের স্বপ্ন শেষ

ভাগ্য ফেরাতে ১২ বিঘা ঘেরে মাছ চাষ করেছিলেন রবিউল ইসলাম ডালিম। মাছের ঘেরে ছেড়েছিলেন রুই, কাতল, মৃগেল, তেলাপিয়া ও চিংড়ি। যত্ন করে লালনপালন করেছিলেন মাছগুলো। স্বপ্ন ছিল মাছ বিক্রি করে স্বাবলম্বী হওয়ার। কিন্তু পুকুরে বিষ ঢেলে তার স্বপ্ন শেষ করে দিয়েছে দুর্বৃত্তরা। ১০ লাখ টাকার মাছ মরে যাওয়ায় চোখে মুখে অন্ধকার দেখছেন তিনি।

রবিউল ইসলাম সাতক্ষীরা সদরের আগরদাঁড়ী ইউনিয়নের নেবাখালী গ্রামের আলাউদ্দীন মাস্টারের ছেলে। বাড়ির পাশেই তার মাছের ঘের। বুধবার রাতে ঘেরে বিষ ঢেলে দেয় দুর্বৃত্তরা। বৃহস্পতিবার (২৬ আগস্ট) সকারে মাছগুলো ভেসে ওঠে। 

রবিউল ইসলাম বলেন, ১২ বিঘা ঘেরে রুই, কাতল, মৃগেল, তেলাপিয়া ও চিংড়ি মাছ চাষ করেছিলাম। মাছগুলো ছিল আমার স্বপ্ন ও সম্পদ। বুধবার রাতে ঘেরের পাশের ঘরে ছিলাম। ভোরে ঘেরের বাঁধে সবজির বাগানের নিচে শব্দ শুনে গিয়ে দেখি মাছগুলো ছটফট করছে। এক ঘণ্টার মধ্যে সবগুলো মাছ ভেসে ওঠে। এতে আমার ১০ লক্ষাধিক টাকার ক্ষতি হলো।

আগরদাঁড়ী ইউনিয়নের (ইউপি) সদস্য শাহাদাৎ হোসেন বলেন, দুর্বৃত্তের দেওয়া বিষে কয়েক ঘণ্টার মধ্যে মারা গেলো ডালিমের পুকুরের ১০ লাখ টাকার মাছ। তাকে পথে বসলো হলো।

সাতক্ষীরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দেলোয়ার হোসেন বলেন, এ ঘটনায় এখনও অভিযোগ পাইনি। লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেবো।