চট্টগ্রামে ব্যাংকের দেয়াল ধসের ঘটনা তদন্তে কমিটি

বাংলাদেশ ব্যাংক চট্টগ্রামের প্রধান কার্যালয়ের সীমানাপ্রাচীরের গ্রিল ধসে পড়ে সাত জন আহতের ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে চট্টগ্রাম জেলা প্রশাসন। স্থানীয় সরকারের উপ-পরিচালক বদিউল আলমকে আহ্বায়ক করে এ কমিটি গঠন করা হয় বলে জানিয়েছেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট উমর ফারুক। কমিটিকে আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে বলেও তিনি জানান।

কমিটির অপর সদস্যরা হলেন- চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) আমিনুল ইসলাম, বাংলাদেশ ব্যাংক চট্টগ্রামের ডিজিএম একেম শামসুদ্দিন, পরিবেশ অধিদফতর চট্টগ্রামের উপ-পরিচালক মিয়া মাহমুদুল হক ও ফায়ার সার্ভিস চট্টগ্রামের উপ-পরিচালক শামীম আহসান চৌধুরী।

রবিবার দুপুর ১২টার দিকে একটি কাভার্ডভ্যানের ধাক্কায় ব্যাংকের চট্টগ্রামের প্রধান কার্যালয়ের ১০০-১৫০ ফুট সীমানাপ্রাচীরের গ্রিল ধসে পড়ে। এ ঘটনায় সাত জন আহত হন।

ঘটনার পর ব্যাংক কর্তৃপক্ষ জানায়, ব্যাংক থেকে ট্রেজারি চালান নিয়ে কাভার্ডভ্যানটি বের হওয়ার সময় দুর্ঘটনা ঘটে। চালকের অসাবধানতাবশত ঘটনাটি ঘটে। ঘটনার পর কোতোয়ালি থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে কাভার্ডভ্যানের চালককে আটক করে। পাশাপাশি কাভার্ডভ্যানটি জব্দ করা হয়।