খুলনায় হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন

খুলনার রূপসা উপ‌জেলায় হত্যা মামলায় মো. জম‌শেদ ওর‌ফে জা‌বেদ মল্লিক জম‌শেদ (৩৩) নামে একজনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দি‌য়ে‌ছেন আদালত। বৃহস্পতিবার (২৮ অ‌ক্টোবর) খুলনা জেলা ও দায়রা জজ মো. ম‌শিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা ক‌রে‌ন।

জম‌শেদ রূপসার র‌হিমনগর এলাকার মো. মান্নান ওর‌ফে মুরাদ ম‌ল্লি‌কের ছেলে। যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি তাকে ২৫ হাজার টাকা জ‌রিমানা, অনাদা‌য়ে তিন মাস বিনাশ্রম এবং ২০১ ধারায় ৭ বছর সশ্রম কারাদণ্ড দি‌য়ে‌ছেন।

অপর আসা‌মি একই এলাকার মৃত বাবু খার ছে‌লে মো. মিজান খা’র (৪৫) বিরু‌দ্ধে অপরাধ প্রমা‌ণিত না হওয়ায় খালাস প্রদান করা হ‌য়ে‌ছে। মামলায় রাষ্ট্রপ‌ক্ষে ছি‌লেন জেলা পিপি অ্যাডভোকেট শেখ এনামুল হক, এ‌পি‌পি এম ই‌লিয়াছ খান ও এ‌পি‌পি শাম্মী আক্তার।  

মামলার বিররণে জানা গে‌ছে, ২০১৭ সা‌লের ১ জুন রূপসা উপ‌জেলার নৈহাটি ইউনিয়নের রামনগর গ্রামের আমির আলীর পুত্র রাজ খানকে (১৯) হত্যা করা হয়। হত্যার পর তার মস্তকবি‌হীন লাশ বস্তায় ভ‌রে নদী‌তে ফে‌লে দেয় হত্যাকারীরা।পু‌লিশ আঠা‌রো‌বে‌কি নদীর চর থে‌কে ১ জুন সকা‌লে বস্তাব‌ন্দি লাশ উদ্ধার ক‌রে। 

এ ঘটনায় সে‌দিনই পু‌লিশ বা‌দী হ‌য়ে রূপসা থানায় হত্যা মামলা ক‌রেন। লাশ উদ্ধারের পর বেওয়ারিশ হিসেবে দাফন করা হয়। পুলিশের হাতে গ্রেফতার হওয়া আসামি জম‌শেদ আদালতে এ ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। 

মামলার তদন্ত কর্মকর্তা এসআই মো. হারুন অর র‌শিদ ২০১৯ সা‌লের ২৯ অ‌ক্টোবর আদালতে অভিযোগপত্র দা‌খিল ক‌রেন। শুনানি চলাকালে এই মামলায় ২৯ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ক‌রে‌ন আদালত।