নড়াইলে অধ্যক্ষকে লাঞ্ছনা: তিন দিনের রিমান্ডে ৪ জন

নড়াইলের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসকে লাঞ্ছনার ঘটনায় গ্রেফতার চার জনের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

রবিবার (৩ জুলাই) দুপুরে নড়াইল জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-২ এর বিচারক আমাতুল মোর্শেদা রিমান্ড মঞ্জুর করেন। রাষ্ট্রপক্ষের অতিরিক্ত আইনজীবী সঞ্জীব বসু বিষয়টি নিশ্চিত করেছেন।

চার আসামি হলেন—রহমতুল্লাহ বিশ্বাস রনি (২২), মোবাইল ফোনের মেকানিক শাওন (২৮), অটোরিকশাচালক রিমন (২২) ও শিক্ষক মনিরুল ইসলাম (২৭)।

আরও পড়ুন: নড়াইল সদর থানার ওসি প্রত্যাহার

মামলার তদন্ত কর্মকর্তা সদর থানার পরিদর্শক (তদন্ত) মাহমুদুর রহমান জানান, ‌মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের ঘটনার রহস্য উদ্ঘাটনে অভিযুক্ত চার জনের পাঁচ দিন করে রিমান্ড আবেদন করা হয়। আদালত তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন।

প্রসঙ্গত, গত ১৮ জুন নড়াইল সদরের মির্জাপুর ইউনাইটেড ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র রাহুল দেব ভারতের বিতর্কিত রাজনৈতিক নেতা নুপুর সাহাকে সমর্থন করে ফেসবুকে পোস্ট দেন। এই ঘটনায় বিক্ষুব্ধ জনতা শিক্ষকদের তিনটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়। ভারপ্রাপ্ত অধ্যক্ষ স্বপন কুমার বিশ্বাসসহ অভিযুক্ত ছাত্রকে জুতার মালা পরানো হয়।

আরও পড়ুন: নড়াইলে অধ্যক্ষকে লাঞ্ছনা, জেলা প্রশাসনের তদন্ত প্রতিবেদন জমা

এ ঘটনায় অভিযুক্ত ছাত্র ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় কারাগারে আছে। বিষয়টি খতিয়ে দেখতে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের পক্ষ থেকে পৃথক দুটি তদন্ত কমিটি গঠন করা হয়। এর মধ্যে শনিবার রাতে জেলা প্রশাসকের কাছে তদন্ত প্রতিবেদন জমা দিয়েছেন জেলা প্রশাসনের গঠিত তদন্ত কমিটি।