স্ত্রী-মেয়েকে শ্বাসরোধে হত্যা, যুবকের মৃত্যুদণ্ড

খুলনায় স্ত্রী ও মেয়েকে হত্যার দায়ে মাহাবুবুর মোড়ল নামে এক যুবকের মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জ‌রিমানা করা হয়েছে।

মঙ্গলবার (৫ জুলাই) দুপুরে খুলনা সি‌নিয়র জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মীর শ‌ফিকুল আলম এ রায় ঘোষণা করেন। আদালতের পি‌পি এনামুল হক রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত মাহাবুবুর খুলনার ডুমুরিয়া উপজেলার মঠবাড়িয়া এলাকার সিরাজ মোড়লের ছেলে। ঘটনার পর থেকে তিনি পলাতক রয়েছেন। 

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৫ সালের ৩১ আগস্ট পারিবারিক বিষয় নিয়ে মাহাবুবুর ও তার স্ত্রী রেশমা বেগমের ঝগড়া হয়। সকাল সাড়ে ৯টার দিকে বাবার বাড়িতে যেতে বললে অস্বীকৃতি জানান রেশমা। এরপর ক্ষিপ্ত হয়ে তাকে ও এক বছর বয়সী মেয়েকে গলাটিপে হত্যা করেন। দুই জনের মৃত্যু নিশ্চিত করে মাহাবুবুর পালিয়ে যান। খবর পেয়ে লাশের সুরতহাল শেষে ময়নাতদন্তের জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠায় পুলিশ।

২০১৫ সালের ১ সেপ্টেম্বর রেশমার বাবা আবুল কালাম বাদী হয়ে ডুমুরিয়া থানায় হত্যা মামলা করেন। একই বছরের ৩১ ডিসেম্বর ডুমুরিয়া থানার ওসি মঞ্জুরুল আলম মাহাবুবুরকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। 

অভিযোগে বলা হয়, হত্যাকাণ্ডের তিন বছর আগে পারিবারিকভাবে মাহবুবুর মোড়লের সঙ্গে রেশমা বেগমের বিয়ে হয়। এর এক বছর পর থেকে তাদের মধ্যে কলহ দেখা দেয়। প্রায়ই স্ত্রীকে মানসিক ও শারীরিকভাবে নির্যাতন করতো মাহবুবুর।