নির্বাচনের আগের রাতে একজনকে কুপিয়ে হত্যার অভিযোগ

ঝিনাইদহের শৈলকুপা উপজেলা পরিষদের উপ-নির্বাচনের আগের রাতে গত ইউপি নির্বাচনে পরাজিত প্রার্থীর এক সমর্থককে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। 

শনিবার (৩০ জুলাই) রাতে সারুটিয়া ইউনিয়নের পুরাতন বাখরবা গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের নাম জানিক হোসেন (৪৮)। তিনি ওই গ্রামের ইবাদত হোসেনের ছেলে। গত জানুয়ারিতে সারুটিয়া ইউনিয়নের নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী জুলফিকার কাইসার টিপুর সমর্থক ছিলেন। জানিক হত্যা মামলার আসামি ছিলেন বলে জানা গেছে।

পুলিশ ও এলাকাবাসী জানায়, রাতে প্রতিপক্ষের লোকজন উপর্যুপরি কুপিয়ে তাকে মৃত ভেবে ফেলে রেখে যায়। মুমূর্ষু অবস্থায় প্রথমে শৈলকুপা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে কুষ্টিয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে রাত ২টার দিকে তিনি মারা যান। 

স্বজনরা জানান, জানিক হোসেন কিছুদিন আগে একটি হত্যা মামলায় জামিন পেয়ে বাড়ি ফিরে আসেন। বর্তমান চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুনের কর্মী-সমর্থকরা তাকে কুপিয়ে হত্যা করেছে। 

এ বিষয়ে কথা বলতে মাহমুদুল হাসান মামুনের মোবাইল ফোনে একাধিকবার কল করা হলেও রিসিভ হয়নি।

শৈলকুপা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিরুল ইসলাম জানান, আওয়ামী লীগের দুই গ্রুপের আধিপত্য বিস্তার ও সামাজিক দলাদলির জেরে এই ঘটনা ঘটেছে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ভোটগ্রহণ চলছে। রবিবার (৩১ জুলাই) সকাল ৮টা থেকে ইভিএমে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকাল ৪টা পর্যন্ত। নির্বাচনে নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী এম আব্দুল হাকিম আহমেদ, স্বতন্ত্র প্রার্থী আনারস প্রতীকের মোস্তফা আরিফ রেজা মুন্নু, মোটরসাইকেল প্রতীকের আনিছুর রহমান প্রতিদ্বন্দ্বিতা করছেন। ভোটার সংখ্যা দুই লাখ ৯৬ হাজার ৯৫৪ জন।