ফেলে যাওয়া থলের মধ্যে মিললো সাড়ে ৯ কেজি সোনা

যশোরের শার্শার পাঁচ ভূলাট সীমান্ত থেকে ৮২ পিস সোনার বার উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় কাউকে আটক করতে পারেনি। এই ঘটনায় বেনাপোল পোর্ট থানায় পুটখালী গ্রামের আব্দুল করিমের ছেলে মেহেদী হাসানকে আসামি করে মামলা করেছে বিজিবি। উদ্ধার সোনার ওজন সাড়ে ৯ কেজি।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সন্ধ্যা ৭টায় শার্শা উপজেলার পাঁচ ভূলাট সীমান্তের রহমতপুর এলাকার একটি ইটভাটার পাশে রাস্তার ওপর থেকে সোনার এই চালান উদ্ধার করা হয়।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেনেন্ট কর্নেল তানভীর রহমান বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি, বিপুল পরিমাণ সোনার একটি চালান ভারতে পাচারের উদ্দেশে শার্শা উপজেলার পাঁচ ভূলাট সীমান্তের দিয়ে যাবে। এলাকার রহমতপুর নামক স্থানের একটি ইটভাটার পাশে কাঁচা রাস্তার ওপর অভিযান চালিয়ে সন্দেহভাজন এক মোটরসাইকেল আরোহীকে গতিরোধ করা জন্য বিজিবি ব্যারিকেড দেয়। এ সময় মেহেদী ব্যারিকেড অমান্য করে স্পিড বাড়িয়ে স্বর্ণ নিয়ে পালাতে গেলে মোটরসাইকেল নিয়ে পড়ে যায়।

তিনি জানান, পরে সে মোটরসাইকেল ফেলে কৌশলে পালিয়ে যায়। মোটরসাইকেলে একটি কাপড়ের থলে পাওয়া যায়। সেটি ক্যাম্পে নিয়ে তল্লাশি করে ৯ কেজি ৫৫৮ গ্রাম ওজনের সোনা উদ্ধার করা হয়।

বিজিবির এই কর্মকর্তা আরও জানান, উদ্ধার সোনার আনুমানিক বাজার মূল্য ছয় কোটি ৭৮ লাখ টাকা। এ ছাড়া উদ্ধার সোনা শার্শা থানায় হস্তান্তর করা হবে। পলাতক আসামিকে আটকের চেষ্টা চলছে।