সরিষা ক্ষেতে মিললো ২ কেজি সোনা

ভারতে পাচারের সময় যশোরের শার্শা সীমান্তের এক সরিষা ক্ষেত থেকে ২০টি সোনার বার উদ্ধার করেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। তবে পাচারের সঙ্গে যুক্ত কাউকে আটক করা সম্ভব  হয়নি। বিজিবি জানিয়েছে উদ্ধার সোনার ওজন ২ কেজি ৩৩০ গ্রাম। এর আনুমানিক মূল্য দুই কোটি ১৭ লাখ ৮৫ হাজার ৫০০ টাকা। 

সোমবার (২১ নভেম্বর) সকালে উপজেলার নারকেলবাড়িয়া গ্রামের এক সরিষা ক্ষেত থেকে সোনার এই চালান উদ্ধার করা হয়। 

যশোর-৪৯ বর্ডার গার্ড ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল শাহেদ মিনহাজ ছিদ্দিকী এক প্রেস নোটে এসব তথ্য জানান। এতে আরও উল্লেখ করা হয়, গোপন সংবাদের ভিত্তিতে শালকোনা বিজিবি ক্যাম্পের নায়েক শরিফুল ইসলামের নেতৃত্বে শার্শা উপজেলার নারকেলবাড়িয়া সীমান্ত এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় ওই গ্রামের কালু মিয়ার আম বাগানের মধ্য দিয়ে একজন ব্যক্তি ব্যাগ হাতে ভারত সীমান্তের দিকে যাচ্ছিলেন। চ্যালেঞ্জ করা হলে হাতের ব্যাগ ফেলে তিনি ভারতের দিকে দৌড়ে পালিয়ে যান। এ সময় জমিতে কর্মরত কৃষকদের সহায়তায় সরিষা ক্ষেত তল্লাশি করে ব্যাগ পাওয়া যায়। ওই ব্যাগ থেকে সোনার ২০টি বার উদ্ধার করা হয়। 

প্রেস নোটে আরও জানানো হয়, সোনা পাচারের সঙ্গে জড়িত ওই ব্যক্তি শার্শার শালকোনা গ্রামের আব্দুল আজিজের ছেলে তারিকুল ইসলাম তারেক (৪০)। তাকে আটকে বিজিবি’র একটি স্পেশাল টিম কাজ করছে। এ ঘটনায় শার্শা থানায় মামলা দায়েরের পাশাপাশি সোনার বার ট্রেজারিতে জমা করা হয়েছে বলে তিনি জানান।