নিষেধাজ্ঞা শেষে সুন্দরবনে যাওয়া প্রথম পর্যটকরা দেখলেন ২ বাঘ

সুন্দরবনে পর্যটন মৌসুমের শুরুতেই গিয়ে দুটি বাঘের দেখা পেয়েছেন ঘুরতে যাওয়া পর্যটকরা। কটকা ও কচিখালিতে বাঘ দুটিকে সাঁতার কাটতে দেখেছেন তারা।

কচিখালিতে বাঘটি দেখা গেছে শনিবার (২ সেপ্টেম্বর) দুপুরের পরে। আর কটকাতে দেখা গেছে আজ সকালে। সাম্পান ও ক্রাউন নামের দুটি জাহাজের শতাধিক পর্যটক বাঘ দুটি দেখার দুর্লভ এ সুযোগ পেয়েছেন।

পর্যটকবাহী জাহাজ ক্রাউনের যাত্রী শিমুল বলেন, আজ সকালে কচিখালি থেকে কটকায় আসার পর একটি বাঘকে নদী সাঁতরে পার হতে দেখা যায়। এ সময় জাহাজের ৮৫ জন যাত্রী বাঘটির সাঁতার ও তীরে ওঠার দৃশ্য উপভোগ করেন। অনেকেই সাঁতার কাটা অবস্থায় বাঘটির ভিডিও ও ছবি ধারণ করেন।

সাম্পানের যাত্রী রাসেল বলেন, রবিবার সাম্পান জাহাজটি কটকা থেকে কচিখালির দিকে যায়। দুপুরের দিকে কচিখালি পৌঁছানোর সময় একটি বাঘকে নদী সাঁতরে পার হতে দেখা যায়। এ জাহাজে ৫৫ জন যাত্রী দৃশ্যটি উপভোগ করেন। অনেকে ছবি তুলতে চেষ্টা করেন। বাঘটি ৮০ গজ দূরত্বে ছিল।

ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব সুন্দরবনের (টোয়াস) সহ-সাধারণ সম্পাদক ও এভারগ্রিন ট্যুরসের স্বত্বাধিকারী মাঝহারুল ইসলাম কচি বলেন, তিন মাসের নিষেধাজ্ঞা শেষে শুক্রবার (১ সেপ্টেম্বর) থেকে সুন্দরবন পর্যটকদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। প্রথম দিনই খুলনা থেকে সাতটিসহ মোট ৯টি জাহাজ ৩৪৯ জন পর্যটক নিয়ে সুন্দরবন যায়। শনিবার সাম্পানের যাত্রীরা বাঘ দেখতে পান। আজ ক্রাউন জাহাজের যাত্রীরা বাঘ দেখেন।