টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে প্লাবিত শেরপুরের নিম্নাঞ্চল

অবিরাম বৃষ্টি ও পাহাড়ি ঢলে শেরপুরের ঝিনাইগাতী ও নালিতাবাড়ী উপজেলার ৮টি ইউনিয়ন প্লাবিত হয়েছে। গত দুই দিনের অবিরাম বর্ষণ ও ভারত থেকে নেমে আসা পাহাড়ি ঢলে মহারশী ও সোমেশ্বরী নদীর পানি দু’কূল উপচে ঝিনাইগাতী উপজেলার ঝিনাইগাতী সদর, ধানশাইল, কাংশা, নলকুড়া, গৌরীপুরসহ অন্য ইউনিয়নের নিম্নাঞ্চল পানিতে প্লাবিত হয়েছে।

প্লাবিত ইউনিয়ন পরিষদের মাঠপ্লাবনের ফলে বহু লোক পানি বন্দি হয়ে পড়েছেন। এছাড়া এলাকার বহু রাস্তাঘাট, ছোট কালভার্ট, বাড়িঘরসহ বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়াও উপজেলার মহারশী নদীর ভাঙা বাঁধ দিয়ে পানি ঢুকে পড়েছে উপজেলা পরিষদে। এতে যুব উন্নয়ন, মহিলা বিষয়ক অধিদফতর ও পোস্ট অফিসের সামনে পানি জমে গেছে।

জানা গেছে, ঝিনাইগাতী সদর ইউনিয়নের রামেরকুড়া, তামাগাঁও, দিঘীরপাড়, মাটিয়াপাড়া, বগাডুবি, সারিকালিনগর, দড়িকালিনগর, কালীনগর; ধানশাইল ইউনিয়নের ধানশাইল বাজার, মাদারপুর, বাগেরভিটা, দাড়িয়ার পাড়, কান্দুলী, চাপাঝোড়া, বিলাশপুর, দুপুরিয়া; কাংশা ইউনিয়নের আয়নাপুর, বাকাকুড়া, গান্ধীগাঁও; গৌরীপুর ইউনিয়নের বনগাঁও জিগাতলা, বনগাঁও চতলসহ আরও অনেক গ্রাম পানিতে তলিয়ে গেছে।

প্লাবনে ক্ষতিগ্রস্ত এলাকাগুলো পরিদর্শন করেছেন ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার এ জেড এম শরীফ হোসেন ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান।

/এমও/