শেরপুরে শিশু ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন

আইন-আদালতশেরপুরে ১১ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে মো. নেইলা মিয়া (২১) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামিকে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে শিশু আদালতের বিচারক অতিরিক্ত জেলা ও দায়রা জজ মোহাম্মদ মোছলেহ উদ্দিন আসামির অনুপস্থিতিতে ওই রায় দেন।

নারী ও শিশু আদালতের পিপি অ্যাডভোকেট গোলাম কিবরিয়া বুলু জানান, ২০১৪ সালের ১১ জুন জেলার নালিতাবাড়ী উপজেলার বাইটকামারি দিকপাড়া গ্রামের মো. নেইলা মিয়া একই গ্রামের তৃতীয় শ্রেণির শিক্ষার্থীকে ডেওয়া ফল দেওয়ার প্রলোভনে তার বসতঘরে নিয়ে ধর্ষণ করে পালিয়ে যায়। পরে গুরুতর অবস্থায় শিশুটিকে জেলা হাসপাতালে ভর্তি করা হয়। ঘটনার পরদিন শিশুটির মা বাদী হয়ে নালিতাবাড়ী থানায় মামলা করেন। একপর্যায়ে ১৬ জুলাই আসামি নেইলা মিয়া তৎকালীন ট্রাইব্যুনালে স্বেচ্ছায় হাজির হয়ে বয়স কম দেখিয়ে জামিন নেয়।

তদন্ত শেষে নালিতাবাড়ী থানার এসআই  আরিফ হোসাইন একই বছরের ২৭ জুলাই নেইলার বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে অভিযোগপত্র দাখিল করেন। এরপর থেকেই পলাতক হয় নেইলা। পরবর্তীতে মামলাটি শিশু আদালতে বদলি হয়। বিচারিক পর্যায়ে বাদী, ভিকটিম, চিকিৎসকসহ পাঁচজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ ও উভয়পক্ষের যুক্তিতর্ক শেষে মঙ্গলবার আসামিকে ওই সাজা দেওয়া হয়।

আরও পড়ুন:

বরিশালে দুই ছাত্রলীগকর্মীকে হাতুড়ি দিয়ে পেটানোর অভিযোগ