শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশে উন্নয়ন হয়: পাট প্রতিমন্ত্রী





মতবিনিময় সভায় কথা বলছেন মির্জা আজমশেখ হাসিনা যখন ক্ষমতায় থাকেন দেশে তখন উন্নয়ন হয় বলে মন্তব্য করেছেন বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম । তিনি বলেন,‘ শেখ হাসিনার উন্নয়নের ধারাবাহিকতায় জামালপুরে আজ যমুনা তীর সংরক্ষণ বাঁধ, শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেল্থ টেকনোলজি হয়েছে। পৌরসভার উন্নয়ন এবং মেলান্দহ ও ইসলামপুরের মানুষে জীবন মান উন্নয়নে ব্রক্ষপুত্র নদে বড় দুটি ব্রিজ নির্মিত হয়েছে। এছাড়াও শেখ হাসিনা জামালপুর অঞ্চলের মানুষের সুবিধার্থে রাস্তা-ঘাট, ব্রিজ-কালভাট, সোলার প্যানেল, গ্রামীণ অবকাঠামোর উন্নয়নে বহু উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছেন।’

শুক্রবার (৩ আগস্ট) জামালপুরের ইসলামপুরে স্থানীয় আওয়ামীলীগ আয়োজিত শেখ হাসিনা ইন্সটিটিউট অব হেল্থ টেকনোলজি মিলনায়তনে এক মত বিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি আগামী নির্বাচনে নৌকার পক্ষে সবাইকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান।

ইসলামপুরে প্রকল্প এলাকায় বস্ত্র ও পাট প্রতিমন্ত্রীর সঙ্গে আরও অনেকেসভায় সভাপতিত্ব করেন স্থানীয় এমপি ফরিদুল হক খান দুলাল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ। আরও উপস্থিত ছিলেন,ময়মনসিংহ বিভাগীয় সহকারী কমিশনার মো. মাইন উদ্দিন ইসলামপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল ছালাম (অনুষ্ঠানের সঞ্চালক) জেলা সিভিল সার্জন ডা. গৌতম রায়, উপজেলা চেয়ারম্যান নবীনেওয়াজ খান লোহানী, উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মিজানুর রহমান, পৌর মেয়র আব্দুল কাদের শেখ, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. একেএম শহীদুর রহমান, সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু সুফিয়ান, জেলা আওয়ামীলীগের সহসভাপতি জিয়াউল হক জিয়া, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু, অফিসার ইনচার্জ শাহীনুজ্জামান খান প্রমুখ।

প্রকল্প এলাকা ঘুরে দেখছেন মির্জা আজমজামালপুরের ইসলামপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা শিগগিরি কয়েকটি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করবেন এই উপলক্ষে শুক্রবার বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম এবং প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সমন্বয়ক আবুল কালাম আজাদ শুক্রবার জেলার অর্ধশতাধিক প্রকল্প সরেজমিনে পরিদর্শন করেন।

জানা যায়, শুক্রবার সকাল ১১টায় ইসলামপুরে প্রায় সাড়ে ছয়শ কোটি টাকা ব্যয়ে নির্মিত যমুনার বামতীর সংরক্ষণ প্রকল্প; ত্রাণ মন্ত্রণালয়ের অর্থায়নে দুইশ ৮৯ মেট্রিক টন চাল এবং ২৮ লাখ টাকা ব্যয়ে নির্মাণাধীন দেওয়ানগঞ্জ-কুলকান্দি বন্যা নিয়ন্ত্রণ বাঁধ; দুইশ চার কোটি টাকা ব্যয়ে ব্রহ্মপুত্রের দুটি সেতু এবং ২৮ কোটি টাকা ব্যয়ে নির্মিত শেখ হাসিনা ইনস্টিটিউট অব হেল্থ টেকনোলজি পরিদর্শন করেন।