নতুন আন্তঃনগর ট্রেন ‘জামালপুর এক্সপ্রেস’

The-Prime-Minister-inaugurated-the-Inter-city-Jamalpur-Express-train-pic--4--26.,01‘জামালপুর এক্সপ্রেস’ নামে একটি নতুন আন্তঃনগর ট্রেন চালু করা হয়েছে। রবিবার (২৬ জানুয়ারি) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এটি উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ট্রেনটি জামালপুর জংশন থেকে বঙ্গবন্ধু সেতু পূর্ব হয়ে ঢাকায় যাতায়াত করবে। নতুন এই রেল রুটটির নাম ‘ঢাকা-জামালপুর-ঢাকা  ভায়া বঙ্গবন্ধু সেতু পূর্ব’।  

জামালপুর এক্সপ্রেস ট্রেনের পরিচালক মঞ্জুরুল হক জানান, দুটি এসি ও ১১টি শোভন চেয়ার কোচবিশিষ্ট ট্রেনটিতে মোট ৬৩০টি আসন রয়েছে। রবিবার সাপ্তাহিক ছুটি ছাড়া প্রতিদিন নিয়মতি এই ট্রেন চলাচল করবে। বিনা টিকিটে ট্রেন ভ্রমণ ও ট্রেনে পাথর নিক্ষেপ থেকে বিরত থাকার আহ্বান জানান পরিচালক।

রবিবার (২৬ জানুয়ারি) সকাল সোয়া ১১টায় জামালপুর রেলওয়ে জংশন স্টেশনে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে উপস্থিত ছিলেন সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন, বাংলাদেশ রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন) মো. মিয়া জাহান, জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হক, অতিরিক্ত পুলিশ সুপার মো. বাছির উদ্দিন, সাবেক ভূমিমন্ত্রী রেজাউল করিম হীরা, জেলা পরিষদ চেয়ারম্যান ফারুক আহম্মেদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মুহাম্মদ বাকী বিল্লাহ ও সদর উপজেলা নির্বাহী অফিসার ফরিদা ইয়াসমিন।