পূর্বধলায় সর্দি-জ্বরে নারীর মৃত্যু, ৮ পরিবার লকডাউন

নেত্রকোনানেত্রকোনার পূর্বধলা উপজেলার হোগলা ইউনিয়নের কালীহর জোয়াদ্দারপাড়া গ্রামে সর্দি-জ্বরে আক্রান্ত হয়ে এক নারীর মৃত্যু হয়েছে। রবিবার (৫ এপ্রিল) ভোর ৪টার দিকে তার মৃত্যু হয়। করোনাভাইরাসের উপসর্গ থাকায় তার নমুন সংগ্রহ করা হয়েছে। এ ঘটনার পর ওই নারীর বাড়িসহ আশপাশের আটটি পরিবারকে লকডাউন করা হয়েছে। 

স্থানীয়রা জানান, ওই নারী বিদেশ কিংবা ঢাকা ফেরত কারও সংস্পর্শে যাননি। গত চার-পাঁচ দিন ধরে তিনি সর্দি জ্বরে ভুগছিলেন। রবিবার ভোর ৪টার দিকে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে তার মৃত্যু হয়।

স্থানীয়রা আরও জানান, ওই নারী নিঃসন্তান ছিলেন। স্বামী ও এক পালিত কন্যাসহ বাড়িতেই থাকতেন।

স্থানীয় ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম খোকন জানান, গত চার দিন ধরে ওই নারীর হালকা জ্বর ও কাশি ছিল। হঠাৎ করে শনিবার থেকে শ্বাসকষ্টসহ পাতলা পায়খানা শুরু হয়। এ অবস্থায় নিজ বাড়িতে মারা যান তিনি।

পূর্বধলা উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা মাহমুদা আক্তার জানান, ওই নারীর করোনার উপসর্গ সন্দেহে নমুনা সংগ্রহ করা হচ্ছে। রিপোর্ট এলে বিস্তারিত বলা যাবে।

নেত্রকোনা ও পূর্বধলা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মোরশেদা খানম জানান, ওই নারীর বাড়ির আশপাশের আটটি পরিবারকে লকডাউন করা হয়েছে।

পূর্বধলা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) উম্মে কুলসুম জানান, মৃত ব্যক্তি নমুনা সংগ্রহ করতে চার সদস্যের একটি মেডিক্যাল টিম পাঠানো হয়েছে। নিহত ব্যক্তির পরিবারের সদস্য এবং তাদের নিকটতম প্রতিবেশীদের হোম কোয়ারেন্টিনে রাখার নির্দেশ দেওয়া হয়েছে।