সারাদেশে ট্রেন সার্ভিস বৃদ্ধি করা হচ্ছে: রেলপথমন্ত্রী

রেলপথমন্ত্রী নুরুল ইসলাম সুজন বলেছেন, ‘সারাদেশে ট্রেন সার্ভিস বৃদ্ধি করা হচ্ছে।’ বৃহস্পতিবার (১১ মার্চ) দুপুরে জামালপুরের দেওয়ানগঞ্জে আন্তঃনগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেনের অত্যাধুনিক কোচ প্রতিস্থাপনের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

রেল লাইন সম্প্রসারণের কথা জানিয়ে এ সময় মন্ত্রী বলেন, ‘প্রতিটি জেলায় রেল লাইন স্থাপন করা হচ্ছে। এ বছরের মধ্যে আমরা ৫০টি রেলওয়ে স্টেশন সংস্কার করছি। দেওয়ানগঞ্জ বাজার স্টেশন ডিসেম্বরের মধ্যে সংস্কার করে আধুনিকায়ন করা হবে।’

তিনি বলেন, ‘উন্নয়নের ধারা অব্যাহত থাকায় রেলসহ প্রতিটি ক্ষেত্রে সাধারণ মানুষের সুযোগ-সুবিধা বেড়েছে।’

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, প্রাথমিকভাবে আন্তঃনগর ব্রহ্মপুত্র এক্সপ্রেস ট্রেন ১৬টি কোচ নিয়ে চলাচল করবে। এর মোট আসন সংখ্যা হবে ৭৯৫টি।

রেলের পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ইঞ্জিনিয়ার মো. মোজাফ্ফর এমপি, জামালপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফারুক আহমেদ চৌধুরীসহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ ও রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা বক্তব্য রাখেন।

তিনি স্থানীয় নেতৃবৃন্দের দাবির পরিপ্রেক্ষিতে চট্টগ্রাম-ময়মনসিংহ রুটের আন্তঃনগর বিজয় এক্সপ্রেসের চলাচল দেওয়ানগঞ্জ বাজার পর্যন্ত বর্ধিত করার ঘোষণা দেন।