মদনে সিলিন্ডার বিস্ফোরণে চার কৃষকের ঘর পুড়ে ছাই

নেত্রকোনার মদনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে চার কৃষকের বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। এসময় আগুনে পুড়ে এক নারী আহত হয়েছেন।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) রাতে উপজেলার তিয়শ্রী ইউনিয়নের বাস্তা গ্রামে এই বিস্ফোরণের ঘটনা ঘটে। স্থানীয়রা প্রথমে আগুন নেভানোর চেষ্টা চালিয়ে ব্যর্থ হলে ফায়ার সার্ভিসকে খবর দেয়। খবর পেয়ে মদন উপজেলার ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে শিরিন আক্তার (৪০) নামের এক নারী অগ্নিদগ্ধ হন। তিনি কৃষক ছলিম উদ্দীনের স্ত্রী। স্থানীয়রা তাকে উদ্ধার করে আশঙ্কাজনক অবস্থায় চিকিৎসার জন্য মদন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে নিয়ে যান। পরে কর্তব্যরত চিকিৎসক শতাব্দী পাল উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান।

স্থানীয়রা জানান, সন্ধ্যায় বাস্তা গ্রামে রান্নার প্রস্তুতি নিচ্ছিলেন ওই নারী। পরে মুহূর্তের মধ্যে আগুনের লেলিনহান শিখা চার দিকে ছড়িয়ে পড়ে। এতে পাশের কৃষক নূরুল ইসলামের ঘরও আগুনে পুড়ে ছাই হয়ে যায়। এক এক করে এ সময় আগুনে পার্শ্ববর্তী কৃষক রহিম উদ্দীন, রোকন উদ্দীন ও এহসান মিয়ার বসতঘরেরও ক্ষয়ক্ষতি হয়।

মদন ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার আহমাদুল কবীর জানান, আগুনে চারটি কৃষক পরিবারের প্রায় ৮ লাখ টাকার বেশি ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হয়। এছাড়া প্রায় ১২ লাখ টাকার মতো ধান-চালসহ বাড়িঘর রক্ষা করা গেছে। তিনি আরও জানান, অসাবধানতা বশত এই বিস্ফোরণটি ঘটেছে।