পাহাড়ি ঢলে নালিতাবাড়ীর হাজার পরিবার পানিবন্দি 

শেরপুরের নালিতাবাড়ী উপজেলায় গত তিন দিনের টানা বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। ভোগাই নদীর পাঁচটি অংশে বাঁধ ভেঙে পানিবন্দি হয়ে পড়েছে প্রায় এক হাজার পরিবার। এতে উপজেলার পাঁচটি ইউনিয়নের ২২ গ্রামের মানুষ ভোগান্তিতে পড়েছে।

ঢলের পানিতে ভেসে গেছে অনেকের ঘরবাড়ি ও পুকুরের মাছ। অতিবৃষ্টির কারণে নষ্ট হয়েছে সবজিক্ষেত। অসহায় মানুষ আশ্রয় নিয়েছেন পার্শ্ববর্তী উঁচু স্থান ও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে।

বৃহস্পতিবার (১ জুলাই) শিমুলতলা গ্রামের বাসিন্দা খোদেজা বেগম বলেন, ‘গত মঙ্গলবার রাত থেকে হঠাৎ করে নদীর পানি বাড়তে শুরু করে। পানিতে আমার ঘর ভেসে গেছে। গরু-ছাগল নিয়ে পাশের প্রাইমারি স্কুলে আশ্রয় নিয়েছি। আমার মতো এমন অনেক মানুষ বিপদে আছে। তাই সরকারের কাছে একটাই আবেদন, যেন দ্রুত এই বাঁধ নির্মাণ করা হয়।’

নালিতাবাড়ী উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) হেলেনা পারভীন ৫০টি অসহায় পরিবারের মাঝে শুকনা খাবার (চিড়া, মুড়ি ও গুড়) বিতরণ করেন।

বৃহস্পতিবার দুপুরে প্লাবিত অঞ্চল পরিদর্শন করেন শেরপুর জেলা প্রশাসক মোমিনুর রশীদ। এ সময় নালিতাবাড়ী উপজেলা পরিষদ চেয়ারম্যান মোকছেদুর রহমান লেবু ও ইউএনও হেলেনা পারভীন ‍উপস্থিত ছিলেন। 

মোমিনুর রশীদ বলেন, পানি উন্নয়ন বোর্ডের সাথে কথা বলে কীভাবে দ্রুত এই বাঁধ নির্মাণ করা যায়, সে ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।