মিছিল নিয়ে জেলা আ.লীগের সম্মেলনে ডা. মুরাদ হাসান

গত বছরের শেষ দিকে অশালীন ও শিষ্টাচারবহির্ভূত বক্তব্যের জেরে প্রধানমন্ত্রীর নির্দেশে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছিলেন জামালপুর-৪ আসনের এমপি ডা. মুরাদ হাসান। এরপর একে একে আওয়ামী লীগের সদস্য পদসহ দলীয় সব পদ হারান তিনি। এরপর থেকে এমপির রুটিন ওয়ার্ক ছাড়া দলীয় কোনও কর্মকাণ্ডে দেখা যায়নি তাকে।

সম্মেলন মঞ্চে ডা. মুরাদ হাসান

তবে সোমবার (২৮ নভেম্বর) জামালপুর জেলা স্কুল মাঠে আয়োজিত জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে দেখা গেছে ডা. মুরাদ হাসানকে। সম্মেলনে এলেও কোনও বক্তব্য দিতে দেখা যায়নি তাকে।

সরেজমিন দেখা গেছে, সম্মেলনের প্রধান অতিথি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মঞ্চে ওঠার কিছুক্ষণ আগে ডা. মুরাদ তার কয়েকজন সমর্থককে নিয়ে মঞ্চের দিকে এগিয়ে আসেন। তিনি মঞ্চে উঠে পেছনের সারিতে বসেন। এ সময়ে তাকে দুয়েকজন কেন্দ্রীয় নেতার সঙ্গে কথা বলতে দেখা গেছে। সম্মেলন শেষে তিনি সভাস্থল ত্যাগ করেন।

murad1

অশালীন ও শিষ্টাচারবহির্ভূত বক্তব্যের জেরে প্রধানমন্ত্রীর নির্দেশে ২০২১ সালের ৭ ডিসেম্বর প্রতিমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেছিলেন ডা. মুরাদ হাসান। একই বছরের ৮ ডিসেম্বর তাকে একে একে জেলা, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়।