ময়মনসিংহে আবারও বগি লাইনচ্যুত, ট্রেন চলাচল বন্ধ

ময়মনসিংহ থেকে ছেড়ে যাওয়া চট্টগ্রামগামী নাসিরাবাদ ৩৮ ডাউন ট্রেনের একটি বগি কেওয়াটখালী এলাকায় লাইনচ্যুত হয়ে পড়েছে।
 
সোমবার (২৬ ডিসেম্বর) সকাল পৌনে ৮টার দিকে এই ঘটনা ঘটে।  লাইনচ্যুতির পর থেকে ময়মনসিংহ-ভৈরব রুটে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এ নিয়ে চলতি মাসে ময়মনসিংহের তিন বার বগি লাইনচ্যুতের ঘটনা ঘটলো।

ময়মনসিংহ রেলওয়ে জিআরপি থানার ওসি মহিউদ্দিন আহমেদ জানান, সকাল পৌনে ৮টার পর ময়মনসিংহ জংশন থেকে চট্টগ্রামগামী নাসিরাবাদ ৩৮ ডাউন ট্রেন কেওয়াটখালী এলাকায় গেলে একটি বগি লাইনচ্যুত হয়ে পড়ে। এরপর থেকে ময়মনসিংহ-ভৈরব রুটের ট্রেন চলাচল বন্ধ রয়েছে। এই ঘটনায় কেউ হতাহত হয়নি।

তিনি আরও জানান, কেওয়াটখালী লোকোশেড থেকে উদ্ধারকারী ট্রেন এনে কাজ শুরু করা হয়েছে। উদ্ধার কাজ শেষ হলেই ট্রেন চলাচল স্বাভাবিক হবে।

প্রসঙ্গত, গত ১১ ডিসেম্বর সকালে ময়মনসিংহের বলাশপুর এলাকায় চট্টগ্রামগামী ময়মনসিংহ এক্সপ্রেসের একটি বগি লাইনচ্যুত হয়। এতে ময়মনসিংহ-গৌরীপুর রুটে ট্রেন চলাচল বন্ধ পড়ে। বগি লাইনচ্যুত হওয়ার তিন ঘণ্টা পর ময়মনসিংহ-চট্টগ্রাম রুটে ট্রেন চলাচল স্বাভাবিক হয়।

এরপর ১৭ ডিসেম্বর সকালে ময়মনসিংহ জংশন থেকে চট্টগ্রামগামী নাসিরাবাদ ৩৮ ডাউন ট্রেনের একটি বগি শম্ভুগঞ্জ এলাকায় লাইনচ্যুত হয়ে পড়ে। এরপর থেকে ময়মনসিংহ ভৈরব রুটের ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। আড়াই ঘণ্টা পর ময়মনসিংহ-ভৈরব রুটে ট্রেন চলাচল শুরু হয়।