রাবি শিক্ষার্থী লিপুর ঘটনায় হত্যা মামলা

মোতালেব হোসেন লিপুরাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী মোতালেব হোসেন ওরফে লিপুর মৃত্যুর ঘটনাটি বৃহস্পতিবার রাতে নগরীর মতিহার থানায় একটি হত্যা মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে।
বিষয়টি বাংলা ট্রিবিউনকে নিশ্চিত করেন মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ুন কবির বলেন, নিহত লিপুর চাচা বশির মোল্লা বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে থানায় হত্যা মামলাটি দায়ের করেন।
তিনি আরও বলেন, লিপুর মাথার গুরুতর আঘাতের বিষয়টি সামনে রেখে তদন্ত কাজ এগিয়ে নেওয়া হবে। গুরুত্বসহকারে মামলা দেখা হবে।
লিপুর চাচা বশির মোল্লার কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। বশির মোল্লা বাংলা ট্রিবিউনকে জানান, গত মঙ্গলবার লিপু গ্রামের বাড়ি থেকে এসেছেন। তিনি তাকে বাইসাইকেলে করে গ্রামের মোড়ে রেখে গিয়েছিলেন। আজ সকালে তার বিভাগ থেকে তাদেরকে লিপুর মৃত্যুর খবর জানানো হয়।
লিপুর গ্রামের বাড়ি ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলার মুকিমপুর গ্রামে। তার বাবা বদর মোল্লা একজন ট্রাক চালক। বদরের তিন ছেলে-মেয়ের মধ্যে লিপু ছিলেন সবার বড়।
নগরীর মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি) হুমায়ুন কবীর জানিয়েছেন, লিপু যে কক্ষে থাকতেন সে কক্ষসহ আশপাশের কক্ষগুলোতে তল্লাশি চালানো হয়েছে। কিন্তু লিপু মোবাইল ফোনটি পাওয়া যায়নি। লিপুর ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য দুইজন শিক্ষার্থীকে আটক করা হয়েছে।

/এইচকে/

পড়ুন: মাথায় আঘাতের কারণে রাবি শিক্ষার্থী লিপুর মৃত্যু: চিকিৎসক