দুপচাঁচিয়ায় মার্কেটের নৈশপ্রহরীকে হত্যা করে গহনা লুট

ট্রেনে কাটা পড়ে ১ জনের মৃত্যু

বগুড়ার দুপচাঁচিয়া নিউ মার্কেটের নৈশপ্রহরীকে শ্বাসরোধে করে হত্যার পর একটি জুয়েলার্সের দোকান লুট করেছে ডাকাতরা। শনিবার রাতে এ ঘটনা ঘটে। নিহত নৈশপ্রহরীর নাম মোজাহার আলী (৬০)। জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করেছে পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছে দুপচাঁচিয়া থানার ওসি নজরুল ইসলাম।

পুলিশ মার্কেট থেকে দুটি গ্যাস সিলিন্ডার, তালা কাটার যন্ত্র, ছুরি, বিছানার চাদর ও একজোড়া জুতা উদ্ধার করেছে। রবিবার নিহতের ছেলে আবদুস সালাম দুপচাঁচিয়া থানায় হত্যা ও চুরির মামলা করেছেন।

নিহত ইসমাইল হোসেনের বাড়ি দুপচাঁচিয়ার ডিমশহর দক্ষিণপাড়ায়। নিহত মোজাহার আলী মৃত ইসমাইল হোসেনের ছেলে। তিনি ওই মার্কেটের নিচতলায় নৈশপ্রহরীর দায়িত্ব পালন করছিলেন।

পুলিশ ও এলাকাবাসী জানায়, দুপচাঁচিয়া নিউমার্কেটের চারতলার তৃতীয় ও চতুর্থতলা নির্মাণাধীন রয়েছে। নিচতলায় মার্কেট ও দোতলায় ব্যাংকসহ বিভিন্ন অফিস রয়েছে। শনিবার রাত আনুমানিক ১২টার দিকে দুর্বৃত্তরা নৈশপ্রহরী মোজাহার আলী শ্বাসরোধ করে হত্যা পর তালা কেটে মাকসুমা জুয়েলার্সে ঢুকে।দোকানের সিন্দুক ভাঙতে ব্যর্থ হয়ে তারা সোনা ও রূপার গহনা লুট করে পালিয়ে যায়। রবিবার সকালে মার্কেটের দোতলায় বসবাসকারী মালিক হাজী সামসুদ্দিন নিচে নেমে নৈশ প্রহরী মোজাহারের লাশ দেখে চিৎকার শুরু করলে আশপাশের লোকজন এসে পুলিশকে খবর দেয়।

দুপচাঁচিয়া থানার ওসি নজরুল ইসলাম জানান, নির্মাণাধীন তৃতীয় তলায় মসজিদের ওজুখানার কাছে বিছানার একটি চাঁদর ও  চতুর্থতলায় একটি ব্যাগ এবং একজোড়া জুতা পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে দুর্বৃত্তরা আগে থেকেই মার্কেটে অবস্থা করছিল।  লাশ উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য দু’জনকে থানায় আনা হয়েছে। জড়িতদের গ্রেফতারে অভিযান চলছে।

মাকসুমা জুয়েলার্সের মালিক আবু বক্কর সিদ্দিক জানান, দুর্বৃত্তরা সিন্দুক ভাঙতে ব্যর্থ হয়ে তার দোকান থেকে ৫ ভরি সোনা ও ৪০ ভরি রূপার গহনা লুট করেছে।

/জেবি/

আরও পড়তে পারেন: সন্দেহ হলেই তল্লাশি চালাচ্ছে পুলিশ