শিক্ষার্থীদের মানববন্ধন

রাবিতে ঝুঁকিপূর্ণ ভবন মেরামত ও চিকিৎসা ব্যয় বহনের দাবি

RU HUMAB CHAINরবীন্দ্র ভবনের ছাদের কার্নিশ ভেঙে পড়ায় আহত হওয়া শিক্ষার্থী সজীবের চিকিৎসার ব্যয়ভার বহনসহ ৩ দফা দাবি জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীরা। মঙ্গলবার (১৫ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে দেওয়া এক স্মারকলিপিতে তারা এ দাবি জানান। এর আগে দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে আয়োজিত মানববন্ধনেও তারা একই দাবি তোলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘বিশ্ববিদ্যালয়ের প্রকৌশল দফতর রবীন্দ্র ভবনটি গত বছরের মধ্যবর্তী সময়ে ঝুঁকিপূর্ণ হিসেবে ঘোষণা করেছে। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন বিষয়টিকে আমলে না নিয়ে ভবনটিতে নতুন করে চার তলা থেকে পাঁচ তলায় উন্নীতের কাজ শুরু করেছে। সজীবে সঙ্গে যা ঘটেছে, তা আমাদের যে কারও সঙ্গে ঘটতে পারত। এর দায় বিশ্ববিদ্যালয় প্রশাসন এড়াতে পারে না।’

ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী রাহবির ফারাবীর সঞ্চলনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বিভাগের ১৪-১৫ সেশনের শিক্ষার্থী দুলাল হোসেন, আশফিক রাসেল, সিফাত প্রমুখ।

উল্লেখ্য, মঙ্গলবার (১৫ জানুয়ারি) রবীন্দ্র ভবনের চারতলার উত্তর-পশ্চিম কোণের ছাদের কার্নিশ ভেঙে নিচে পড়ায় গুরুতর আহত হন বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং ও ইন্স্যুরেন্স বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষাথী ওমর সজীব । এতে সজিবের এক হাত- পা ও কোমরের হাড় ভেঙে যায়। বিশ্ববিদ্যালয়ের ছাত্র-উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান বানু জানিয়েছেন, বুধবার তাকে উন্নত চিকিৎসার জন্যে ঢাকাতে নেওয়া হয়েছে।