রাজশাহীতে নানান আয়োজনে বসন্ত বরণ

রাজশাহীতে নানান আয়োজনে ঋতুরাজ বসন্তকে বরণ করা হয়েছে। এ উপলক্ষে ‘মাতরে সবে আনন্দে রং বাহারি বসন্তে’ স্লোগানে রাজশাহী কলেজে আয়োজন করা হয় অনুষ্ঠানমালার। Rajshahi Pohela Falgun Festivities News 13.02 (10)
বুধবার (১৩ ফেব্রুয়ারি) সকালে রাজশাহী কলেজের নজরুল চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়, যা নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে আবার কলেজ ক্যাম্পাসে গিয়ে শেষ হয়। অধ্যক্ষ হবিবুর রহমানের নেতৃত্ব শোভাযাত্রায় অংশ নিয়েছেন কলেজের উপাধ্যক্ষ আল-ফারুক চৌধুরীসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। পরে রাজশাহী কলেজ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বসন্তকে বরণ করতে নগরীর বঙ্গবন্ধু কলেজে পিঠা উৎসবের আয়োজন করা হয়। এর উদ্বোধন করেন জেলা প্রশাসক এসএম আবদুল কাদের। পরে বসন্ত বরণ উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কলেজ অধ্যক্ষ নূরুল ইসলাম।
বসন্ত বরণের কর্মসূচির অংশ হিসেবে বিকালে নগরীর আলুপট্টি থেকে রাজশাহী আবৃত্তি পরিষদ শোভাযাত্রা বের করে। এছাড়া রাজশাহীতে বরেন্দ্র বিশ্ববিদ্যালয় এবং নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতেও নানান আয়োজনে বসন্তকে বরণ করা হয়েছে। এসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এ দিন মেতে ওঠেন প্রাণের উৎসবে। বসন্ত বন্দনায় তারা নিজেদের সাজিয়ে তোলেন পাঞ্জাবি আর শাড়িতে। এছাড়া, বিকালে পদ্মার চরে তরুণ-তরুণীদের ভিড় লক্ষ্য করা যায়।Rajshahi Pohela Falgun Festivities News 13.02 (4)Rajshahi Pohela Falgun Festivities News 13.02 (9)