ইউপি সদস্যের স্বামী খুন

বগুড়াবগুড়ার গাবতলীতে দুই পক্ষের মারামারি থামাতে গিয়ে কুড়ালের আঘাতে দুলাল মিয়া (৪৫) নামে এক কৃষক খুন হয়েছেন। শুক্রবার (১২ জুলাই) সন্ধ্যায় উপজেলার রামেশ্বরপুর ইউনিয়নের ঘোনসাগাটিয়া গ্রামে এ হামলার ঘটনা ঘটে। তিনি শনিবার (১৩ জুলাই) দুপুরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে মারা যান।

বগুড়ার গাবতলী থানার ওসি সেলিম হোসেন জানান, হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে পুলিশ দুই জনকে আটক করেছে। এলাকায় উত্তেজনা বিরাজ করায় সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে। শনিবার বিকাল পর্যন্ত মামলা হয়নি। লাশ মর্গে পাঠানো হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, কৃষক দুলাল মিয়া ঘোনসাগাটিয়া গ্রামের লাল মোহাম্মদের ছেলে এবং রামেশ্বরপুর ইউনিয়নের সংরক্ষিত আসনের সদস্য নাজমা বেগমের স্বামী। স্ত্রী ইউপি সদস্য হওয়ায় দুলাল মিয়া গ্রামে মাতব্বরের কাজ করে আসছিলেন। শুক্রবার বিকালে ঘোনসাগাটিয়া গ্রামে একটি বাঁশের মাচানে (বসার স্থান) কয়েকজন বসে গল্প করছিলেন। এ সময় সেখানে পূর্ব বিরোধের জের ধরে ওই গ্রামের মিনতাজুল ও প্রতিপক্ষ জাকিরুলের মধ্যে বাকবিতণ্ডা ও হাতাহাতি হয়। এ খবর প্রচার হলে সন্ধ্যার দিকে উভয়পক্ষের লোকজন বিভিন্ন দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় দুলাল মিয়া মাঝে দাঁড়িয়ে দু’পক্ষকে থামানোর চেষ্টা করেন। তখন কুড়াল ও রডের আঘাতে দুলাল মিয়া ও কাজল নামে দু’জন আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে বগুড়া শজিমেক হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শনিবার দুপুরে দুলালের মৃত্যু হয়। দুলালের মৃত্যুর খবর প্রচার হলে দু’পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়।