‘ইমো’ হ্যাক করে ফাঁদে ফেলতো ওরা

নাটোরের লালপুর উপজেলার পৃথক দুই গ্রামে অভিযান চালিয়ে ১৬ জন ইমো হ্যাকারকে গ্রেফতার করেছে র‌্যাব ৫। এদের মধ্যে ৯ জন ইয়াবা আসক্ত। তারা দীর্ঘদিন থেকেই ইলেকট্রনিক ডিভাইস ও ইন্টারনেট সংযোগ ব্যবহার করে প্রবাসীসহ দেশের বিভিন্ন প্রান্তের ‘ইমো’ ব্যবহারকারীদের ইমো হ্যাক করতো। এরপর ভিকটিমের পরিচিতজনদের সঙ্গে প্রতারণা করে মোবাইল ফিন্যান্সিং সাভির্সের মাধ্যমে অর্থ হাতিয়ে নিত।

এ ব্যাপারে লালপুর থানায় ওই ১৬ জন আসামির বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ও ৯ জনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে। নাটোর র‌্যাব অফিসের কোম্পানি কমান্ডার মীর্জা সালাহউদ্দীন বুধবার দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন।

মীর্জা সালাহউদ্দীন জানান, গোপন সংবাদের ভিত্তিতে নাটোর অফিসের একদল র‌্যাব সদস্য গতরাত ৭ টার দিকে লালপুর উপজেলার মোহরকয়া গ্রামে অভিযান চালিয়ে ল্যাপটপ ও মোবাইলসহ পাপ্পু, আজিম,অন্তর, স্বাধীন ও সজীব আলীকে গ্রেফতার করে। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী মোহরকয়া ভাঙ্গাপাড়া গ্রামে অভিযান চালিয়ে ১১ জনকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে ৯ জন মাদক সেবন করছিল। গ্রেফতারকৃতরা হলো ফরিদ উদ্দিন (২৫), রবিউল ইসলাম (২২), মোহন সরকার (২২), শাহপরান সরকার (২০), আশিকুর রহমান বিন্টু (২২), মহিন (২১), শাহাবুল ইসলাম (৩৫), রুবেল হোসেন (২৬), আলম হোসেন (৩৭), সিরাজুল ইসলাম (৩০) ও নাজিম আলী (৩০)।

গ্রেফতারকৃত ১৬ জন ইমো হ্যাকারের বিরুদ্ধে লালপুর থানায় ‘ডিজিটাল নিরাপত্তা আইনে এবং ৯ জনের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে পৃথক দুটি মামলা করা হয়েছে।