প্রক্টরের টিকটক ভিডিও ভাইরাল, সমালোচনার ঝড়

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) নতুন প্রক্টর হাসিবুর রহমানের টিকটক ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। বৃহস্পতিবার (০১ জুলাই) প্রক্টরের দায়িত্ব নেওয়ার কয়েক ঘণ্টার মধ্যে ওই ভিডিও ভাইরাল হয়। 

ভাইরাল ভিডিওতে রোমান্টিক গানে নারী সহশিল্পীর সঙ্গে নানা অঙ্গভঙ্গি করতে দেখা গেছে হাসিবুর রহমানকে। বিষয়টি নিয়ে শিক্ষার্থী ও স্থানীয়দের মধ্যে সমালোচনা চলছে।

ক্যাম্পাস সূত্র জানায়, প্রক্টর ড. প্রীতম কুমার দাসের মেয়াদ শেষ হলে গত ২৮ জুন ব্যবসায় প্রশাসন বিভাগের সহযোগী অধ্যাপক ড. হাসিবুর রহমানকে প্রক্টর হিসেবে নিয়োগ দেয় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বৃহস্পতিবার দায়িত্ব নেন ড. হাসিবুর। দায়িত্ব নেওয়ার পরই তার টিকটক ভিডিও ভাইরাল হয়। এতে ব্যাপক সমালোচনার সৃষ্টি হয়। বিষয়টি নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা।

ভাইরাল ভিডিওতে দেখা যায়, হাসিবুর রহমান টিকটকে বাংলা সিনেমার রোমান্টিক গানে এক নারীর সঙ্গে ঠোঁট মেলাচ্ছেন এবং নানা অঙ্গভঙ্গি করছেন। ভিডিওটি নিজের ফেসবুকে পোস্ট করেন অধ্যাপক হাসিবুর রহমান। এরপর তা ভাইরাল হয়। 

এরই মধ্যে বিভিন্ন ফেসবুক গ্রুপে ভিডিওটি পোস্ট করে সমালোচনা করছেন অনেকেই। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী লেলিন খান ভিডিও শেয়ার করে লিখেছেন, আমি শিহরিত, একজন শিক্ষক এমন রোমান্টিক হলে তার ছাত্র-ছাত্রীরা না জানি কতটা রোমান্টিক হবে। স্যারকে আমরা আলিফ লায়লার জিন চরিত্রে দেখতে চাই।

আব্দুল্লাহিল ফয়সাল নামে অপর এক শিক্ষার্থী লিখেছেন, স্যারের এক্সপ্রেশনগুলো দারুণ ছিল। নিশ্চয়ই প্রক্টর হিসেবে তার সময়ে পাবিপ্রবি রোমান্টিকতার স্বর্গভূমি হয়ে উঠবে।

এদিকে নতনু প্রক্টরের টিকটক ভিডিও ছড়িয়ে পড়ায় বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা। দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের বিভিন্ন ফেসবুক গ্রুপে অধ্যাপক হাসিবুর রহমানকে ‘টিকটক প্রক্টর’ নাম দিয়ে চলছে নানা সমালোচনা।

পাবিপ্রবির ব্যবসায় প্রশাসন বিভাগের এক শিক্ষক বলেন, সহকর্মীর এমন একটি ভিডিও ছড়িয়ে পড়ায় আমরা চরম বিব্রত। কাণ্ডজ্ঞানহীন আচরণ করেছেন তিনি। লজ্জায় কোনও কথা বলতে পারছি না। অন্যান্য বিশ্ববিদ্যালয়ের সহকর্মীরাও ভিডিও মেসেজ করে হাসাহাসি করছেন।

এ বিষয়ে জানতে চাইলে পাবিপ্রবির প্রক্টর অধ্যাপক হাসিবুর রহমান বলেন, ‘এটি আমার ব্যক্তিগত বিষয়। এসব নিয়ে নিউজ করার কিছু নেই। টিকটক ভিডিওটি নিজেই তৈরি করেছি এবং ফেসবুকে পোস্ট করেছি। এটি অন্যভাবে নেওয়ার কিছুই নেই।