বগুড়ায় একদিনে সর্বোচ্চ ২৬ জনের মৃত্যু

বগুড়ায় সোমবার (২ আগস্ট) দুপুর পর্যন্ত সর্বশেষ ২৪ ঘণ্টায় করোনাভাইরাস ও উপসর্গে সর্বোচ্চ ২৬ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় ১৮ জন ও এর উপসর্গে আট জন মারা যান। এ সময় শনাক্ত হয়েছেন ১২৬ জন এবং সুস্থ হয়েছেন ১৯৩ জন। মোট মারা গেছেন ৫৮২ জন। ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এ তথ্য দিয়েছেন।

এর আগে গত ৩১ জুলাই করোনা ও এর উপসর্গে সর্বোচ্চ ২১ জনের মৃত্যু হয়। 

করোনায় মৃতদের মধ্যে বগুড়ার ১০ জন হলেন– বগুড়া সদরের জয়নুল আবেদীন (৭১), মতিউর রহমান (৬০), বজলার রহমান (৭৫) ও বাঁধন চন্দ্র (৬৫), আদমদীঘির মোমেনা খাতুন (৬০), শাজাহানপুরের আবদুল আজিজ (৪৮), সোনাতলার শামসুদ্দিন (৬৫), গাবতলীর আজিজার রহমান (৭৭), আদমদীঘির আকতার বানু (৮৫) এবং শিবগঞ্জের তাজুল ইসলাম (৬০)। মৃত অপর আট জনের বাড়ি বগুড়ার বাইরের জেলার।

বগুড়া সিভিল সার্জন কার্যালয়ের সূত্র জানায়, এ জেলায় করোনাভাইরাসের সংক্রমণ আবারও বাড়ছে। সোমবার দুপুর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ৪৭৮ জনের নমুনা পরীক্ষায় ১২৬ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের হার ২৬ দশমিক ৩৫ শতাংশ। এর মধ্যে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালের পিসিআর ল্যাবে ২৮২ জনের নমুনায় ৬২ জন, জিন এক্সপার্ট মেশিনে চার জনের নমুনায় তিন জন, অ্যান্টিজেন পরীক্ষায় ১৬৯ জনের নমুনায় ৫১ জন এবং টিএমএসএস মেডিক্যাল কলেজ ও রফাতুল্লাহ কমিউনিটি হাসপাতালের পিসিআর ল্যাবে ২৩ জনের নমুনায় ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের মধ্যে সদরে ৬১ জন, শাজাহানপুরে ১৯ জন, শিবগঞ্জে ১২ জন, শেরপুর ও গাবতলীতে ছয় জন করে, আদমদীঘি ও দুপচাঁচিয়ায় পাঁচ জন করে, ধুনটে চার জন, নন্দীগ্রামে তিন জন, সারিয়াকান্দি ও সোনাতলায় দুজন করে এবং কাহালুতে একজন রয়েছেন। এ সময় সুস্থ হয়েছেন ১৯৩ জন।

সূত্রটি আরও জানায়, এ পর্যন্ত জেলায় মোট ১৯ হাজার ১২০ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ১৭ হাজার ৫৪ জন। বর্তমানে বিভিন্ন হাসপাতাল ও বাড়িতে চিকিৎসাধীন আছেন এক হাজার ৪৮৪ জন।