রাজশাহীতে উপ-নির্বাচন: আ.লীগের দুই প্রার্থীর জয়

রাজশাহীতে উপ-নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে আওয়ামী লীগের দুই প্রার্থী বিজয়ী হয়েছেন। জেলার গোদাগাড়ী পৌর নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে অয়েজ উদ্দীন বিশ্বাস ও রাজশাহী সিটি করপোরেশনের ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে টিফিন ক্যারিয়ার প্রতীকে মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রাসেল জামান জয়লাভ করেছেন।

গোদাগাড়ী উপজেলা নির্বাচন কর্মকর্তা মশিউর রহমান জানান, গোদাগাড়ী পৌরসভার উপ-নির্বাচনে নৌকা প্রতীকে মেয়র পদে অয়েজ উদ্দীন পেয়েছেন ছয় হাজার ২৮৫ ভোট। তার নিকটতম স্বতন্ত্র মেয়র প্রার্থী জান্নাতুল ফেরদাউস নারিকেল গাছ প্রতীকে ৬১৬, স্বতন্ত্র প্রার্থী গোলাম কিবরিয়া রুলু মোবাইল ফোন প্রতীকে ২৭৬ ও আমিনুল ইসলাম পেয়েছেন ৩০ ভোট। বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত পৌরসভার ৯ ওয়ার্ডের ১৬ কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে। গোদাগাড়ী পৌরসভায় ভোটার ৩২ হাজার ৯০৫ জন। উপ-নির্বাচনে ২১ দশমিক ৯ ভাগ ভোট পড়েছে। পৌরসভার মেয়র মনিরুল ইসলামের মৃত্যুতে মেয়র পদটি শূন্য হলে উপ-নির্বাচন অনুষ্ঠিত হয়।

রাজশাহীর অতিরিক্ত আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা আহমেদ আলী জানান, রাজশাহী সিটি কপোরেশনের ৯নং ওয়ার্ডের উপ-নির্বাচনে রাসেল জামান বেসরকারিভাবে বিজয়ী হয়েছে। তিনি টিফিন ক্যারিয়ার প্রতীক নিয়ে পেয়েছেন তিন হাজার ৭১৯ ভোট। তার নিকটতম প্রার্থী এ কে এম রাশেদুল হাসান ঠেলাগাড়ি প্রতীকে এক হাজার ৫৫১, শামিমুর রহমান রেডিও প্রতীকে ৯১১, সাইফুল্লাহ শান করাত প্রতীকে ৪৭ ও সোয়েব হোসেন বাবু ঘুড়ি প্রতীকে ৩৮ ভোট পেয়েছেন। এই ওয়ার্ডে রেজাউন নবী দুদু মারা যাওয়ায় কাউন্সিলর পদ শূন্য হয়।