প্রেমিকের গলায় ফাঁস, প্রেমিকার বিষপান

বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় প্রেমিকার সঙ্গে ঝগড়া করে সাগর সরকার (১৮) নামে এক কলেজছাত্র গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। তার আত্মহত্যার খবরে প্রেমিকা বিষপান করেছেন। তাকে অচেতন অবস্থায় বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

বুধবার (৩০ মার্চ) দুপুরে উপজেলার কুতুবপুর ইউনিয়নের কুতুবপুর গ্রামে এ ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করে সারিয়াকান্দি থানার ওসি মিজানুর রহমান বলেন, মৃত কলেজছাত্রের লাশ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। প্রেমিকা সুস্থ আছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, সাগর সরকার সারিয়াকান্দি উপজেলার কুতুবপুর ইউনিয়নের কুতুবপুর গ্রামের মোস্তাফিজার রহমান সরকারের ছেলে। তিনি চন্দনবাইশা ডিগ্রি কলেজের প্রথম বর্ষের ছাত্র। তার সঙ্গে শোলার তাইড় গ্রামের বাসিন্দা ও কুতুবপুর উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রীর দীর্ঘদিন ধরে প্রেমের সম্পর্ক চলছিল।

বুধবার সকালে তারা যমুনা নদীর পাড়ে দেখা করতে যান। এ সময় তাদের মধ্যে ঝগড়া হয়। সাগর সেখান থেকে অভিমান করে বাড়ি চলে আসেন। এরপর নিজ ঘরে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন। পরিবারের সদস্যরা তাকে উদ্ধার করে সারিয়াকান্দি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

অপরদিকে, সাগরের আত্মহত্যার খবর জানতে পেরে প্রেমিকা বিষপান করেন। স্বজনরা তাকে উদ্ধার করে বগুড়ার শজিমেক হাসপাতালে ভর্তি করেন।

সাগরের মা শরিফা বেগম বলেন, ‌‘শ্যালো মেশিনে ধানক্ষেতে পানি দেওয়ার কথা বলে সকাল ৯টার দিকে সাগর বাড়ি থেকে বের হয়ে যায়। কিছুক্ষণ পর ধানক্ষেতে ছেলের কাছে যাই। দুপুর সাড়ে ১২টার দিকে আমাকে সেখানে রেখে বাড়িতে চলে যায় সাগর। বাড়িতে গিয়ে আমি দেখি সাগর গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছে। শুনেছি ওই মেয়ের সঙ্গে তার ঝগড়া হয়েছে।’

ওসি মিজানুর রহমান বলেন, ‘সাগর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে। তার লাশ উদ্ধার করে জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। তার মৃত্যুর খবরে প্রেমিকা বিষপান করেছে। তাকে একই হাসপাতালে ভর্তি করা হয়েছে।’