এক মোটরসাইকেলে পলিটেকনিকের ৩ ছাত্র, প্রাণ গেলো দুজনের

বগুড়ার শাজাহানপুরে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে পলিটেকনিক ইনস্টিটিউটের দুই শিক্ষার্থী নিহত ও একজন গুরুতর আহত হয়েছেন। শনিবার (২৩ জুলাই) দুপুরে উপজেলার মাদলা নিশ্চিন্তপুর এলাকায় দ্বিতীয় বাইপাস মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে।

শাজাহানপুর থানার ওসি আবদুল্লাহ আল মামুন ও ছিলিমপুর মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর বেলাল হোসেন এ তথ্য দিয়েছেন।

নিহতরা হলেন- সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার জামিরতা গ্রামের আলমাস হোসেনের ছেলে তানভীর আহমেদ (২২) ও বগুড়া শহরের দক্ষিণ চেলোপাড়া এলাকার খোকন মোহন্তের ছেলে সাগর মোহন্ত (২২)। আহত ছাত্র হলেন- সিরাজগঞ্জ সদরের ধল্লব এলাকার মৃত স্বপনের ছেলে আসাফুদ্দৌলা সানি (২২)। তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, তানভীর ও সাগর বগুড়া পলিটেকনিক ইনস্টিটিউটের পঞ্চম সেমিস্টারের শিক্ষার্থী। সানি চট্টগ্রামের কাপ্তাই পলিটেকনিক ইনস্টিটিউটের একই সেমিস্টারের ছাত্র। তিন বন্ধু শনিবার দুপুর দেড়টার দিকে একটি মোটরসাইকেলে বগুড়ার শাজাহানপুরের বনানী লিচুতলা থেকে দ্বিতীয় বাইপাস মহাসড়ক দিয়ে শহরের মাটিডালির দিকে যাচ্ছিলেন। চালক সানি দ্রুতগতিতে মোটরসাইকেল চালাচ্ছিলেন। শাজাহানপুরের মাদলা ইউনিয়নের নিশ্চিন্তপুর এলাকায় পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। এ সময় বিপরীত দিক থেকে বেপরোয়া গতিতে আসা শেরপুরগামী খালি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়।

এতে মোটরসাইকেল চালক ও আরোহী তিন জন মহাসড়কে ছিটকে পড়ে গুরুতর আহত হন। তাদের উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ (শজিমেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তানভীরকে মৃত ঘোষণা করেন। অপর দুজনকে হাসপাতালে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় বিকাল ৪টার দিকে সাগর মারা যান।

কৈগাড়ি পুলিশ ফাঁড়ির এসআই হাসান হাফিজার জানান, নিহতদের মরদেহ বগুড়া শজিমেক হাসপাতালের মর্গে আছে। দুর্ঘটনার পরপরই চালক-হেলপার ট্রাক ফেলে পালিয়ে গেছেন। দুর্ঘটনাকবলিত মোটরসাইকেল ও ট্রাক জব্দ করা হয়েছে। ট্রাক চালক ও হেলপারকে শনাক্ত করার চেষ্টা চলছে। এ বিষয়ে সংশ্লিষ্ট থানায় মামলা হয়েছে।