বজ্রাঘাতে ৯ মৃত্যু, পাঁচ জনই এক পরিবারের

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বজ্রাঘাতে ৯ কৃষক নিহত হয়েছেন। এর মধ্যে বাবা-ছেলে ভাই ও মেয়ের জামাইসহ এক পরিবারেরই পাঁচ জন প্রাণ হারিয়েছেন। এ ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে। স্বজনদের কান্নায় ভারী হয়ে উঠেছে বাতাস। বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) বিকাল ৪টার দিকে উপজেলার পঞ্চক্রোশি ইউনিয়নের মাটিকোড়া গ্রামে এ ঘটনা ঘটে। এক পরিবারের মারা যাওয়া পাঁচ সদস্যের বাড়ি উপজেলার শিবপুর গ্রামে।

ওই পাঁচ জনের মধ্যে রয়েছেন আফছার আলী (৬০), তার ভাই শমসের আলী (৬৫), শমসের আলীর ছেলে শাহিন মিয়া (২৭) শমসের আলীর জামাতা মোকা মিয়া (৫০) ও তার ছেলে মোন্নাফ আলী (২৫)।

বজ্রাঘাতে প্রাণ গেলো ৯ কৃষকের

পঞ্চক্রোশি ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজ বাংলা ট্রিবিউনকে এসব তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, বিকাল ৪টার দিকে এক পরিবারের পাঁচ সদস্যসহ কয়েকজন কৃষক জমিতে চারা রোপণের কাজ করছিলেন। এ সময় বৃষ্টি শুরু হলে তারা জমিতে সেচ দেওয়া একটি শ্যালো মেশিনের ঘরে আশ্রয় নেন। তখন বজ্রাঘাতে ঘটনাস্থলে ছয় জন প্রাণ হারান। এর মধ্যে এক পরিবারের বাবা-ছেলে, ভাই ও জামাতাসহ পাঁচ জনের মৃত্যু হয়।

শিবপুর গ্রামের কয়েকজন বাসিন্দা কান্নাজনিত কণ্ঠে বাংলা ট্রিবিউনকে জানান, আমাদের গ্রামে এর আগে একসঙ্গে এত লাশ দেখিনি। বজ্রাঘাতে এক পরিবারেরই পাঁচ জন মারা গেছেন। এটা আমরা কোনোভাবে মেনে নিতে পারছি না। বাবা-ছেলে, ভাই এবং মেয়ের জামাই ও তার ছেলের এমন মৃত্যুতে স্বজনেরা কান্না করতে করতে জ্ঞান হারিয়ে ফেলছেন।

উপজেলার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আজাদ হোসেন বাংলা ট্রিবিউনকে বলেন, বজ্রাঘাতে এক পরিবারের পাঁচ জনের মৃত্যুর বিষয়টি মেনে নেওয়া যায় না। তারা আমার গ্রামের বাসিন্দা। এ ঘটনায় পুরো গ্রামে শোকের ছায়া নেমে এসেেছে। পরিবারগুলো নিমিষেই যেন অকূল পাথারে পড়ে গেলো। 

তিনি আরও জানান, প্রশাসনের পক্ষ থেকে মরদেহ হস্তান্তর করা হয়েছে। দাফনের কাজ চলছে। রাত ১২টায় জানাজা শেষে শিবপুর কবরস্থানে তাদের দাফন করা হবে বলে জানান তিনি।