রাত জেগে ফেসবুক চালানোয় শাসন করায় ছাত্রের ‘আত্মহত্যা’

বগুড়ার সারিয়াকান্দিতে বিদ্যুৎ আকন্দ (১৬) নামে এক মাদ্রাসাছাত্র আত্মহত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। বৃহস্পতিবার (২০ অক্টোবর) রাতে উপজেলার হাটশেরপুর ইউনিয়নের নিজবলাইল মধ্যপাড়া গ্রামে এই ঘটনা ঘটে।

পুলিশ ও স্বজনরা জানান, বিদ্যুৎ আকন্দ সরিয়াকান্দি উপজেলার হাটশেরপুর ইউনিয়নের নিজবলাইল মধ্যপাড়া গ্রামের জহুরুল ইসলাম আকন্দের ছেলে। সে নিজবলাইল ইসলামিয়া মাদ্রাসা থেকে এ বছর দাখিল পরীক্ষা দিয়েছে। বিদ্যুৎ রাত জেগে ফোনে কথা বলতো ও ফেসবুক চালাতো। বাবা-মা বিরক্ত হয়ে ফেসবুক চালাতে ও রাতে না জাগতে তাকে শাসন করেন। অভিমানে বৃহস্পতিবার রাতে আত্মহত্যা করে। শুক্রবার পুলিশ সুরতহাল রিপোর্ট তৈরির পর অভিযোগ না থাকায় লাশ পরিবারের কাছে হস্তান্তর করে।

হাটশেরপুর ইউনিয়নের চেয়ারম্যান নূর মেহেদী হাসান আলো জানান, গ্রামের লোকজন তাকে বলেছেন, প্রেমঘটিত কারণে বিদ্যুৎ আত্মহত্যা করেছে। প্রায় চার বছর আগে বিদ্যুতের ভাই বজ্রপাতে মারা যায়।

ওসি রাজেশ কুমার চক্রবর্তী জানান, মাদ্রাসাছাত্র বিদ্যুৎ রাত জেগে কারও সঙ্গে কথা বলতো ও ফেসবুক চালাতো। এ নিয়ে বিরক্ত হয়ে বাবা-মা তাকে শাসন করেন। এতে অভিমান করে আত্মহত্যা করে। এই ঘটনায় থানায় অপমৃত্যুর মামলা হয়েছে।